অস্ট্রেলিয়ায় বগুড়া সমিতির সাংস্কৃতিক সন্ধ্যা

মো. আবুল কালাম আজাদ
মো. আবুল কালাম আজাদ মো. আবুল কালাম আজাদ , অস্ট্রেলিয়া প্রতিনিধি
প্রকাশিত: ১২:১০ পিএম, ০৭ নভেম্বর ২০১৯

বিপুল উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে অস্ট্রেলিয়ায় বগুড়া সমিতির ৬ষ্ঠ বার্ষিক সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে। অস্ট্রেলিয়া ও বাংলাদেশের জাতীয় সংগীতের মাধ্যমে আয়োজনটি শুরু হয়। শুরুতে বগুড়ার আঞ্চলিক ভাষার ‘হামরা বগুড়ার ছোল’ গানটিতে অংশ নেয় রেজিনা রহিম ফেন্সী, সামান্তা হক, কবিতা পারভেজ, স্নিগ্ধা কাজী ও মুতাসিম বিল্লাহ।

সাংস্কৃতিক সন্ধ্যায় সিডনির স্থানীয় শিল্পীরা সংগীত ও নৃত্য পরিবেশন করেন। গানের সংগীতশিল্পীরা হলেন- অমিয়া মতিন, অভিজিৎ বরুয়া, পিয়াসা বরুয়া, ড. কাইয়ুম পারভেজ, সাদিয়া ফেরদৌস, তৈমুর রহমান লেমন ও নতুন প্রজন্মের শিল্পী রাশনান। নৃত্য পরিবেশন করে পুরবী পারমিতা বোস ও সামান্তা হক।
বগুড়া সমিতি অস্ট্রেলিয়াকে সহযোগিতার জন্য কমিউনিটির ব্যক্তি ও প্রতিষ্ঠানকে সম্মাননা প্রদান করেন। তারা হলেন যথাক্রমে- ড. ফেরদৌস আলম, কাউন্সিলর মাসুদ চৌধুরী, কাউন্সিলর মোহাম্মদ শাহে জামান, কাউন্সিলর নজমুল হুদা বাবু, কাজী অ্যাসোসিয়েট, সিডনি বিডি লয়ারস, উইসডম-ল, প্যারিস পেসেন্ট, রয়াল সিটি সলিসিটরস, লিংকন সফিকউল্লাহ, ডা. মেজবাহ আলম, নুরুল ইসলাম চৌধুরী।

সাংবাদিকদের মধ্যে সম্মাননা পেয়েছেন ইঞ্জিনিয়ার আব্দুল মতিন (সিডনিবাসী বাংলা), আল নোমান শামিম (মুক্তমঞ্চ), আসলাম মোল্লা (বাংলা বার্তা), আবুল কালাম আজাদ খোকন (নবধারা নিউজ), আতিকুর রহমান শুভ (প্রশান্তিকা), আওয়াল খান (প্রভাত ফেরি), মাসুম বিল্লাহ (বাংলাদেশ প্রতিদিন)।

সম্মাননাপ্রাপ্ত শিল্পীরা হলেন- অমিয়া মতিন, ড. কাইয়ুম পারভেজ, অভিজিৎ বরুয়া, পিয়াসা বরুয়া, পুরবী পারমিতা বোস এবং রাশনান। শব্দ নিয়ন্ত্রণের জন্য বদিউজ্জামান নাদিমকে ক্রেস্ট প্রদান করা হয়।

অনুষ্ঠানে বগুড়াবাসী ছাড়াও অন্যান্য জেলার থেকে সাংস্কৃতিক সন্ধ্যাটি উপভোগ করেন। পুরো অনুষ্ঠানটি পরিচালনা ও সঞ্চালনা করেন সমিতির সাধারণ সম্পাদক নির্মল্য তালুকদার নান্টু এবং সহযোগিতায় রাকিব ফেরদৌস ও তৈমুর রহমান লেমন।

সবশেষে রাফেল ড্রর মাধ্যমে সমিতির সভাপতি মুক্তিযোদ্ধা শাহ মো. এনায়েতুর রহিম বেলাল সবাইকে ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানটির সমাপ্তি ঘোষণা করেন।

এমআরএম/জেআইএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com