ইতালিতে রেমিট্যান্স শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত

জমির হোসেন
জমির হোসেন জমির হোসেন , ইতালি প্রতিনিধি
প্রকাশিত: ০১:২৫ পিএম, ০৯ নভেম্বর ২০১৯

ইতালির ঐতিহাসিক দর্শনীয় স্থান ফিরেন্স শহরে বাংলাদেশের অন্যতম গ্রাহক সেবাদানকারী আর্থিক প্রতিষ্ঠান ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক আয়োজিত প্রবাসীদের সঙ্গে রেমিট্যান্স শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

ফিরেন্সের একটি হলরুমে আয়োজিত এ সভায় প্রধান অতিথি হিসেব উপস্থিত ছিলেন ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ ওয়াসেক মো. আলী। সভায় সভাপতিত্ব করেন ফার্স্ট সিকিউরিটি ইসলামী এক্সচেঞ্জ (ইতালি) এসআরএল-এর ম্যানেজার হামিদ আলম এবং পরিচালনা করেন খান রিপন।

italy1

অনুষ্ঠানে আগত ফিরেন্সে বসবাসরত প্রবাসী বাংলাদেশিরা ফার্স্ট সিকিউরিটি ইসলামী এক্সচেঞ্জ ইতালির মাধ্যমে বাংলাদেশে অর্থ প্রেরণের বিভিন্ন সুবিধা-অসুবিধা নিয়ে আলোচনা করেন। প্রবাসীরা দেশের বিভিন্ন স্থানে বিশেষ করে নোয়াখালীর চৌমোহনী, সেনাবগ, মাদারীপুর সদর, শরীয়তপুরের বিভিন্ন উপজেলায় ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের শাখা স্থাপনের দাবি জানান। এছাড়া প্রবাসীদের জন্য রেমিট্যান্স বীমা, প্রবাস থেকে অ্যাকাউন্ট সুবিধা চালু, একই নামে অধিক রেমিট্যান্স প্রেরণের আবেদন জানানো হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি সৈয়দ ওয়াসেক মো. আলী সকলের প্রশ্ন শুনে সম্ভাব্য সমাধানের আশ্বাস দেন। এ সময় ফার্স্ট সিকিউরিটি ইসলামী এক্সচেঞ্জ ইতালির ফিরেন্স শহরের এজেন্ট মোস্তাফিজুর রহমান, নুরুল আলম ও সুমন হককে সম্মাননা ক্রেস্ট ও উপহার প্রদান করা হয়।

মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন রাহাত জামান, বাংলাদেশ সমিতি ফিরেন্সের সভাপতি ও বিভিন্ন স্তরের প্রবাসী বাংলাদেশিরা।

এমএআর/এমএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com