ফিনল্যান্ডে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস পালন

প্রবাস ডেস্ক প্রবাস ডেস্ক
প্রকাশিত: ০৪:২৫ পিএম, ০৯ নভেম্বর ২০১৯

জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে হেলসিংকির পিজ্জা প্যারাডাইস রেস্তোরাঁয় বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) ফিনল্যান্ড শাখা এক আলোচনা সভার আয়োজন করে।

দেশটির বিএনপি নেতা জামান সরকারের সভাপতিত্বে মবিন মোহাম্মদ ও সামসুল গাজীর পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য দেন- রুবেল ভূঁইয়া, প্রদীপ কুমার সাহা, মিজানুর রহমান মিঠু, আলাউদ্দিন মোহাম্মদ, সাহিন মোহাম্মদ, আবুল কালাম আজাদ, নিজাম উদ্দিন, মনিরুল ইসলাম, অপু সরকার, মোজাহেদুল ইসলাম, মারুফ, বালু সামেস।

সভায় ফিনল্যান্ড বিএনপি নেতা মবিন মোহাম্মদ বলেন, আজকে যারা বিনা ভোটের এমপি তারা নাকি ৭ নভেম্বর মানেন না। এ কথা তাদের মনে রাখতে হবে, ওইদিন আমরা নতুন করে সার্বভৌমত্বের ও স্বাধীনতার বিরুদ্ধে ষড়যন্ত্রকে রুখে দিয়েছিলাম।

রুবেল ভূঁইয়া বলেন, জোর করে আওয়ামী লীগ ক্ষমতা দখল করে রেখেছে। এই সরকার বাংলাদেশকে একটি অকার্যকর রাষ্ট্রে পরিণত করেছে। গণআন্দোলনের মাধ্যমেই এদের হাত থেকে দেশ ও গণতন্ত্র উদ্ধার করতে হবে।

আলোচনা সভায় বিএনপি নেতা প্রদীপ কুমার সাহা বলেন, ৭ নভেম্বরের বিপ্লবের চেতনায় জনগণের ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে বেগম খালেদা জিয়াকে মুক্ত করা হবে। আমরা আজকে শপথ নিয়েছি তাকে মুক্ত করে দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব সমুন্নত করে গণতন্ত্রকে মুক্ত করব।

ওয়াসীম আকরাম, হেলসিংকি থেকে/এমআরএম/পিআর

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com