রিগায় আয়েবার ১৭তম সভা আজ

জমির হোসেন
জমির হোসেন জমির হোসেন , ইতালি প্রতিনিধি
প্রকাশিত: ০৪:১৮ পিএম, ১৬ নভেম্বর ২০১৯

ইউরোপ প্রবাসীদের সর্ববৃহৎ সংগঠন অল ইউরোপিয়ান বাংলাদেশ অ্যাসোসিয়েশনের (আয়েবা) আজ শনিবার ১৭তম সভা লাটভিয়ার রাজধানী রিগায় শুরু হচ্ছে। স্বাগতিক দেশ লাটভিয়াসহ নির্বাহী কমিটির নেতারা ইতোমধ্যে রিগায় পৌঁছেছেন।

বাল্টিক সাগরের পূর্ব উপকূলে লাটভিয়া রিগায় এবারের সভার আয়োজন করা হয়। ইউরোপে বসবাসরত বাংলাদেশিদের সর্ববৃহৎ আন্তঃদেশীয় কমিউনিটি সংগঠন অল ইউরোপিয়ান বাংলাদেশ অ্যাসোসিয়েশন (আয়েবা)’র কার্যকরী কমিটির সভা রিগা সিটির প্রাণকেন্দ্রে রেডিসন ব্লু হোটেল হলরুমে আয়োজিত হবে।

সভায় সংগঠনের করণীয় বিভিন্ন বিষয় তুলে ধরা হবে। প্রবাসীদের পেনশন স্কিম রাখার ব্যাপারে সভায় আলোচনা করা হবে। এ প্রসঙ্গে আয়েবা মহাসচিব কাজী এনায়েত উল্লাহ ইনু জানান, এবারের সভাটি সম্পূর্ণ ব্যতিক্রম হবে। তাছাড়া এ সভায় যেসব দেশে আমাদের সদস্য নেই। এর মধ্যে বেলজিয়াম, রাশিয়া ও লেতোনিয়াসহ অন্যান্য দেশ থেকে সদস্য নেওয়া হবে। লাটভিয়া এবং বাংলাদেশের মধ্যে সম্পর্কের উন্নয়নে কাজ করবে আয়েবা।

এমআরএম/জেআইএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]