ইতালিতে অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের দ্বিতীয় অধিবেশন

জমির হোসেন
জমির হোসেন জমির হোসেন , ইতালি প্রতিনিধি
প্রকাশিত: ০৮:৫৮ এএম, ০২ ডিসেম্বর ২০১৯

অল ইউরোপ বাংলাদেশ প্রেস ক্লাবের দ্বিতীয় অধিবেশন অনুষ্ঠিত হয়েছে। ইতালির বাণিজ্যিক নগরী মিলানের একটি হলরুমে রোববার স্থানীয় সময় দুপুরে প্রেস ক্লাবের কার্যনিবাহী কমিটির আলোচনা সভা হয়। সভায় অল ইউরোপ বাংলাদেশ প্রেস ক্লাবের সভাপতি ফয়সাল আহমেদ দীপের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জমির হোসেনের সঞ্চালনায় বক্তব্য দেন প্রধান উপদেষ্টা মো. মমিন আল শরীফ, সহ-সভাপতি মাহবুব সুয়েদ, আঁখি সীমা কাউসার, যুগ্ম সাধারণ সম্পাদক জহুর উল হক, কবির আল মাহমুদ, সাংগঠনিক সম্পাদক রনি মোহাম্মদ, আন্তর্জাতিক সম্পাদক জাহিদ কায়সার, প্রচার সম্পাদক এম ডি রাসেল আহমেদ প্রমুখ। উপস্থিত ছিলেন সাইফুল ইসলাম মুন্সী, সদস্য মুরাদ শেখ ও হেদায়েত হোসেন রুবেল।

italy

এর আগে সম্প্রতি সভাপতির বাবার মৃত্যুতে সদস্যদের প্রস্তাবের ভিত্তিতে এক মিনিট নীরবতা পালন ও দোয়া মোনাজাত করা হয়। কার্যনির্বাহী কমিটির সভায় সংগঠনকে গতিশীল, সংগঠনের নিয়মনীতি মেনে চলা, সামাজিক উন্নয়নমূলক কর্মকাণ্ড, সদস্য বৃদ্ধিসহ বিবিধ প্রসঙ্গ নিয়ে আলোচনা করা হয়।

italy

দ্বিতীয় পর্বে মিলানের স্থানীয় কমিটির সঙ্গে এক মতবিনিময় সভার আয়োজন করা হয়। সংগঠনের সাধারণ সম্পাদক জমির হোসেন ও সাংবাদিক নাজমুল হোসেনের যৌথ পরিচালনায় এতে স্বাগত বক্তব্য দেন সভাপতি ফয়সাল আহমেদ দীপ। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মিলান বিএনপির সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলম, মিলান আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জামিল আহমেদ, বৃহত্তর ঢাকা সমিতির সহ-সভাপতি চঞ্চল রহমান, বৃহত্তর কুমিল্লা সমিতির সভাপতি আব্দুল খালেক রিন্টু, বিয়ানীবাজার ওয়েলফেয়ার ট্রাস্ট্রের সভাপতি জাসিম আহমেদ, ফেনী জেলা সমিতির সভাপতি নুরুল আফসার বাবুল, দিরাই সমাজ কল্যাণ সমিতির উপদেষ্টা তাওহীদ আহমেদ, নবীগঞ্জ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আব্দুর রউফ চৌধুরী, নেক মানি ট্রান্সফার মিলান জোনের ম্যানেজার মোহাম্মদ আমিনুল ইসলাম, বাংলা প্রেসক্লাব মিলানের সভাপতি এ কে রুহুল সান।

italy

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কুমিল্লা সমিতির সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, ফেনী জেলা সমিতির সাধারণ সম্পাদক খোরশেদ আলম শ্রাবণ, সাংগঠনিক সম্পাদক এনামুল হক রিমন, বিয়ানীবাজার ওয়েলফেয়ার ট্রাস্টের সহ-সভাপতি ফয়সল খান, কমিউনিটি নেতা লিয়াকত হোসেন, নবীগঞ্জ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক আলমগীর হোসেন সহ-মিলানের রাজনৈতিক সামাজিক ও বিভিন্ন আঞ্চলিক সমিতির নেতরা।

আলোচনা সভা শেষে বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য ডেনমার্কের বিশিষ্ট ব্যবসায়ী ও তরুণ উদ্যোক্তা আহসান উজ্জামান, পর্তুগাল মাল্টি কালচারালের কর্ণধার ও ব্যবসায়ী মো. সম্রাট এবং মিলান কমিউনিটির উদীয়মান কমিউনিটি নেতা, বিশিষ্ট ব্যবসায়ী নুরুল আফসার বাবুলসহ তিনজনকে সম্মাননা ক্রেস্ট তুলে দেয়া হয়। এ ছাড়া আগামী মে মাসে পর্তুগালের লিসবনে ত্রি-বার্ষিক সভা অনুষ্ঠিত হবে বলে সিন্ধান্ত গৃহীত হয়।

জেডএ/জেআইএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com