চীনে মুক্তিযুদ্ধ প্রজন্ম কমান্ডের সভাপতি পারভেজ সম্পাদক হৃদয়

প্রবাস ডেস্ক প্রবাস ডেস্ক
প্রকাশিত: ০৭:১১ পিএম, ০৭ ডিসেম্বর ২০১৯

‘মুক্তিযুদ্ধের চেতনা, বাঙালির চেতনা’ এই স্লোগানকে সামনে রেখে মুক্তিযুদ্ধ প্রজন্ম কমান্ড চীন শাখার কমিটি গঠন করা হয়েছে। সোমবার মুশফিকুর রহমান পারভেজকে সভাপতি, নুরুল হক হৃদয়কে সাধারণ সম্পাদক করে ১১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

বাংলাদেশ সরকার অনুমোদিত নিবন্ধন নং জামুফা- ১৮৯ কেন্দ্রীয় সংসদ মুক্তিযুদ্ধ কমান্ডের চেয়ারম্যান ইপোনুর রহমান মুন্না এবং মহাসচিব মাসুদ রানা স্বাক্ষর সংবলিত আগামী তিন মাসের জন্য চীন শাখা কমিটির অনুমোদন দেয়া হয়।

কমিটিতে আরও রয়েছেন, সহ-সভাপতি সাদমান শাহরিয়ার, সোহানুর রহমান নয়ন। যুগ্ম সাধারণ সম্পাদক, নাঈম উদ্দিন নিঝুম, মো তৌহিদুজ্জামান খান। সাংগঠনিক সম্পাদক, নাবিল শাদ লিখন, মো নয়ন আহমেদ, কে এম এম হাসান কৌরাইশি রিয়াদ, মো নাজমুস সাকিব ধ্রুব, মো রায়হান হাসান রিফাত।

মুশফিকুর রহমান পারভেজ বলেন, স্মরণ করছি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ এবং বাংলাদেশ মানেই বঙ্গবন্ধু। কারণ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যেদিন থেকে বুঝতে শিখেছেন, সেদিন থেকেই তিনি জনগণের জন্য কাজ করেছেন, জনগণের অধিকার আদায়ের জন্য সংগ্রাম করেছেন। তিনি আন্তরিক ধন্যবাদ জানাান চীন শাখা ছাত্রলীগের সংগ্রামী সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিবকে।

China1

তিনি বলেন, মুক্তিযুদ্ধ প্রজন্ম কমান্ডের বিপ্লবী সভাপতি এবং সাধারণ সম্পাদককে যাদের বদৌলতে বহির্বিশ্বে থেকেও এ রকম একটি সংগঠন করতে পেরেছি। আন্তরিকভাবে ধন্যবাদ জানাই মুক্তিযুদ্ধ প্রজন্ম কমান্ডের সকল নেতাদেরকে।

নুরুল হক হৃদয় বলেন, ধন্যবাদ মুক্তিযুদ্ধ প্রজন্ম কমান্ড চীন শাখাকে আমাকে সাধারণ সম্পাদক করে চীন শাখা কমিটি দেওয়ার জন্য। বিশেষভাবে কৃতজ্ঞতা প্রকাশ করছি মুক্তিযুদ্ধ প্রজন্ম কমান্ড কেন্দ্রীয় সংসদের চেয়ারম্যান ইপোনুর রহমান মুন্না ভাই ও মহাসচিব মাসুদ রানা ভাইয়ের প্রতি এবং চীন শাখা ছাএলীগের সাধারণ সম্পাদক সৈয়দ রাকিবুল ইসলাম রাকিবকে। সেই সাথে নবনির্মিত কমিটির সবার প্রতি রইল প্রাণঢালা অভিনন্দন ও মুজিবীয় শুভেচ্ছা।

ছাইয়েদুল ইসলাম, চীন প্রতিনিধি থেকে/এমআরএম/জেআইএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]