জেদ্দা কনসাল জেনারেলের সাথে চট্টগ্রাম সমিতির মতবিনিময়

ক ম জামাল উদ্দীন ক ম জামাল উদ্দীন , সৌদি আরব
প্রকাশিত: ০৯:৪০ পিএম, ১৪ ডিসেম্বর ২০১৯

সৌদি আরবের জেদ্দায় নবনিযুক্ত কনসাল জেনারেল ফয়সাল আহমেদের সাথে বৃহত্তর চট্টগ্রাম সমিতির নেতাদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বিজয় দিবস উদযাপন উপলক্ষে সম্প্রতি কনস্যুলেটের মিডিয়া সেন্টারে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

ফয়সাল আহমেদ বলেন, প্রবাসী শ্রমিকদের পাশে বৃহত্তর চট্টগ্রাম সমিতি নিরলসভাবে কাজ করে যাচ্ছে। অন্যান্য সংগঠনগুলোকেও সামাজিক দায়বদ্ধতা থেকে প্রবাসীদের পাশে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

তিনি বলেন, বাংলাদেশ সরকার ২০৩০ সালের মধ্যে টেকসই উন্নয়নের লক্ষ্যমাত্রা অর্জনের যে টার্গেট নিয়েছে তা নিশ্চিত করতে নিরাপদ অভিবাসন বা সেফ মাইগ্রেশন খুবই জরুরি। সরকার আগের চেয়ে অনেক কঠোর এই ব্যাপারে। দালালদের দৌরাত্ম কমিয়ে আনতে সরকার শক্ত হাতে কাজ করছেন।

চট্টগ্রাম সমিতি জেদ্দার সভাপতি ইঞ্জিনিয়ার লিয়াকত আলী বলেন, সৌদি আরবে জেদ্দায় দুস্থ ও অসহায় প্রবাসীদের পাশে চট্টগ্রাম সমিতির সবসময় কাজ করে যাচ্ছে এবং বিপদগ্রস্ত প্রবাসীদের পাশে বৃহত্তর চট্টগ্রাম সমিতির জেদ্দা আগেও ছিল বর্তমানে আছে ভবিষ্যতেও থাকবে বলে আশ্বাস প্রদান করেন তিনি।

বৃহত্তর চট্টগ্রাম সমিতি জেদ্দার সভাপতি ইঞ্জিনিয়ার লিয়াকত আলীর নেতৃত্বে উপস্থিত ছিলেন- সিনিয়র সহ-সভাপতি মঈন চৌধুরী, সাধারণ সম্পাদক আমানে আলম, উপদেষ্টা খ ম জসিম, সাংগঠনিক সম্পাদক মোহম্মদ মামুন তাজ, মিডিয়া সম্পাদক মোহাম্মদ ফিরোজ ও সিনিয়র সদস্য ইদ্রিস আব্দুল্লাহসহ কনস্যুলেট কর্মকর্তারা।

এমআরএম/জেআইএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]