খালেদার মুক্তি দাবি যুক্তরাষ্ট্র বিএনপির

কৌশলী ইমা কৌশলী ইমা , যুক্তরাষ্ট্র
প্রকাশিত: ০২:১৯ পিএম, ১৩ জানুয়ারি ২০২০

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় বিএনপির কর্মী সমাবেশ থেকে দলটির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি দাবি করা হয়েছে। একই সাথে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে মামলা থেকে অব্যাহতি দিয়ে দেশে ফিরিয়ে নেয়ার আহ্বান জানান দলটির নেতা-কর্মীরা।

শনিবার (১১ জানুয়ারি) ফ্লোরিডার পেমব্রোক পাইন্সের মুঘল রেস্তোঁরায় ফ্লোরিডার নতুন আহ্বায়ক কমিটির প্রথম কর্মী সভা অনুষ্ঠিত হয়। পার্শ্ববর্তী বেশ কয়েকটি শহর থেকে দেড় শতাধিক নেতা-কর্মী এ কর্মী সমাবেশে অংশ নেন।

florida-bnp-(1)

ফ্লোরিডা বিএনপির আহ্বায়ক এমরানুল হক চাকলাদারের সভাপতিত্বে এবং সদস্য সচিব ইলিয়াস খানের সঞ্চালনায় কর্মী সমাবেশে বক্তব্য রাখেন- ফ্লোরিডা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আরিফ হোসেন আশরাফ। এছাড়াও কর্মী সমাবেশে বক্তব্য রাখেন- বিএনপি নেতা হাবিবুর রহমান হাবিব, শরীফ দেওয়ান, মো. মহসিন, মনির হোসেন, মো. মাসুদ, আলমগীর কবির, মোশারফ হোসেন মাসুদ পারভেজ, মো. কামরুল, মো. জালাল, বাবর, আকবর ও ইয়াকুব প্রমুখ। শেষে মোহাম্মদ ফারুকের কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে খালেদা জিয়ার সুস্বাস্থ্য কামনা করে দোয়া করা হয়।

ফ্লোরিডা বিএনপির আহ্বায়ক এমরানুল হক চাকলাদার বলেন, খালেদা জিয়াকে আইনি প্রক্রিয়ায় মুক্ত করা সম্ভব নয়।আইনি প্রক্রিয়ায় হলে অনেক আগেই খালেদা জিয়া মুক্তি পেতেন। রাজপথে কঠোর আন্দোলন ছাড়া আর কোনো উপায় নেই। শান্তিপূর্ণ আন্দোলনের পরিবর্তে দেশ ও বিদেশে কঠোর আন্দোলনের মাধ্যমে তাকে মুক্ত করতে হবে।

florida-bnp-(2)

তিনি আরও বলেন, ‘একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট দিতে না পারায় নেতা-কর্মীরা শুধু হতাশ হয়নি, কিংকর্তব্যবিমূঢ় হয়ে পড়েছে তারা। এ অবস্থায় বিএনপিকে ঘুরে দাঁড়াতে হবে। দলের লাখ লাখ নেতা-কর্মী মামলা মাথায় পালিয়ে বেড়াচ্ছেন। অনেকে বাড়িতে যেতে পারেন না, তাদের পাশে দাঁড়াতে হবে।’

সদস্য সচিব ইলিয়াস খান বলেন, ‘বিচার ও আইনের মাধ্যমে খালেদা জিয়ার মুক্তি সম্ভব না। তাহলে কি খালেদা জিয়া কারাগারে মারা যাবেন? বিএনপি ও এর অঙ্গ-সংগঠনগুলো কি বিলুপ্ত হয়ে যাবে? এটা আমাদের ভেবে দেখা উচিত। লড়াইয়ের জন্য দেশ ও বিদেশের নেতা-কর্মীদের তৈরি হতে হবে। এই লড়াইয়ের এক ও অদ্বিতীয় কাজ হবে খালেদা জিয়ার মুক্তি। আর এই লড়াইয়ের মধ্য দিয়ে দেশের গণতন্ত্র এবং স্বাধীনতা ফিরে আসবে।’

florida-bnp-(3)

উল্লেখ্য, গত ৩০ ডিসেম্বর বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ফ্লোরিডা অঙ্গরাজ্যে ৯৭ সদস্যের একটি আহ্বায়ক কমিটির অনুমোদন দেন। এতে এমরানুল হক চাকলাদারকে আহ্বায়ক ও ইলিয়াস খানকে সদস্য সচিব করা হয়।

এনএফ/পিআর

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]