মালয়েশিয়ায় বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন

আহমাদুল কবির
আহমাদুল কবির আহমাদুল কবির , মালয়েশিয়া প্রতিনিধি মালয়েশিয়া
প্রকাশিত: ০৫:২৫ পিএম, ১৩ জানুয়ারি ২০২০

মালয়েশিয়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে।

গতকাল রোববার সন্ধ্যায় কুয়ালালামপুরে হোটেল গ্র্যান্ড প্যাসিফিকে মালয়েশিয়া আওয়ামী লীগের উদ্যোগে দিবসটি উদযাপন করা হয়। একই সঙ্গে অনুষ্ঠানে মুজিববর্ষ উদযাপনের কর্মপরিকল্পনাও করা হয়।

শফিকুর রহমান চৌধুরী ও প্রকৌশলী রাহাদ উজ্জামানের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মালয়েশিয়া আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক অহিদুর রহমান অহিদ।

maloyeshia-3.jpg

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ক্রাইম প্রিভেনশন ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক দাতু ফুয়াদ বিন তালেব। এছাড়াও বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ হাইকমিশনের শ্রম কাউন্সিলর মো. জহিরুল ইসলাম, প্রধান বক্তা ছিলেন মালয়েশিয়া আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক রাশেদ বাদল।

এছাড়া অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- প্রকৌশলী আমিরুল ইসলাম, এ কামাল হোসেন চৌধুরী, মেহেদী মাসুদ, মো. সোহেল রানা, শাখাওয়াত সুমন, হুমায়ুন কবির, কবি আলমগীর হোসেন, নূর মোহাম্মদ ভূইয়া, হুমায়ুন কবির আমির, লিটন আজিজ দেওয়ান, শাখাওয়াত হোসেন, সঞ্জয় খান্না বিদ্যুৎ, শাহ জালাল প্রমুখ।

অনুষ্ঠান শেষে বঙ্গবন্ধু, জাতীয় চার নেতা, এবং সব শহীদদের আত্মার মাগফেরাত এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনায় বিশেষ মোনাজাত করা হয়।

জেএইচ/এমএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]