কানাডায় ‘লুটেরা রুখো, স্বদেশ বাঁচাও’সমাবেশ ২৪ জানুয়ারি

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০২:০৫ পিএম, ১৯ জানুয়ারি ২০২০

‘লুটেরা রুখো, স্বদেশ বাঁচাও’ স্লোগানে কানাডার টরন্টোয় এক প্রতিবাদী সমাবেশের আহ্বান করা হয়েছে। আগামী ২৪ জানুয়ারি ‘অনাবাসী বাংলাদেশ’র টরন্টো শাখা এই সমাবেশ ডেকেছে।

টরন্টোর বাঙালি অধ্যুষিত ডেনফোর্থ অ্যাভিনিউ এলাকার মিজান কমপ্লেক্স মিলনায়তনে ২৪ জানুয়ারি সন্ধ্যা সাড়ে ৭টা থেকে রাত ১০টা পর্যন্ত চলবে এই প্রতিবাদ সমাবেশ।

আয়োজকরা বলছেন, স্বদেশ ও স্বজনদের ছেড়ে আসা বাংলাদেশিরা পৃথিবীর নানা দেশে আবাসভূমি গড়লেও স্বমহিমায় উজ্জ্বল করছেন মাতৃভূমির মুখ। তারা প্রাণান্তকর পরিশ্রম করে উপার্জিত অর্থ বাংলাদেশে পাঠিয়ে দেশের অর্থনীতিকে বেগবান করছেন। অন্যদিকে, কতিপয় লুটেরা-দুর্নীতিবাজ দেশের অর্থ বিভিন্ন দেশে পাচার করছে। অনেকে অর্থপাচারের পরে পালিয়েও যাচ্ছে। এসব অর্থপাচারের কাহিনি বিভিন্ন দেশে বসবাসরত বাংলাদেশিদের বিব্রত করছে।

আয়োজকেরা আরও বলছেন, আমরা অনাবাসী বাংলাদেশি, পরবাসী নই। পৃথিবীর অপর প্রান্তে থাকলেও মননে-মগজে আমাদের বসবাস বাংলাদেশে। আমরা বাঙালি, বাংলা আমাদের ভাষা। মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদেশ একটি স্বাধীন সার্বভৌম এবং অর্থনৈতিকভাবে সমৃদ্ধ দেশ হিসেবে বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়াবে বলে জাতি যে স্বপ্ন দেখে, তার সারথি আমরা প্রতিটি প্রবাসী বাংলাদেশি। তাই দেশের প্রতিটি ঘাত-প্রতিঘাতে কথা বলার অধিকার আমাদের রয়েছে। লুটেরা দুর্নীতিবাজদের সামাজিকভাবে বয়কট এবং এদের আইনের আওতায় এনে বিচার নিশ্চিত করতে আমরা প্রবাসীরা সোচ্চার রয়েছি।

এইচএ/পিআর

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]