ইতালিতে একুশ উদযাপন পরিষদের কমিটি গঠন

জমির হোসেন
জমির হোসেন জমির হোসেন , ইতালি প্রতিনিধি
প্রকাশিত: ০৮:৪৮ এএম, ১৪ ফেব্রুয়ারি ২০২০

প্রতি বছরের মতো ইতালির রোমে এবারও মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও একুশ উদযাপন করা হবে। এ উপলক্ষে রোমের ধুমকেতু কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সবার সর্বসম্মতিক্রমে বাংলাদেশ সমিতির ভারপ্রাপ্ত সভাপতি নায়েব আলীকে প্রধান উপদেষ্টা, যুব উন্নয়ন ব্যবসায়ী সমিতির ভারপ্রাপ্ত সভাপতি আবু আহম্মেদ শহীদুল্লাকে আহ্বায়ক ও গাজীপুর জেলা সমিতির সাধারণ সম্পাদক গোলাপ হোসেন বেপারীকে সদস্য সচিব করে তিন সদস্যের আংশিক কমিটি ঘোষণা করা হয়েছে।

Italy.jpg

মিডিয়াসহ সহযোগিতায় থাকবে ইতালি বাংলা প্রেস ক্লাব। এ সময় সভায় বক্তব্য দেন কমিউনিটি ব্যক্তিত্ব নুরে আলম সিদ্দিকী বাচ্চু, বাংলাদেশ সমিতির সহ-সভাপতি জসিম উদ্দিন, জালালাবাদ অ্যাসোসিয়েশনের সভাপতি অলি উদ্দিন শামীম, ইতালি বাংলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক রিয়াজ হোসেন, যুবস এর প্রধান উপদেষ্টা তাফসিরুল আলম, সাধরণ সম্পাদক ওসমান গনি, গাজীপুর জেলা সমাজ কল্যাণ সমিতির ভারপ্রাপ্ত সভাপতি আবুল কালামসহ আরও অনেকে।

অনুষ্ঠানে একুশ উদযাপন নিয়ে বিশদ আলোচনা করা হয়। রোমের লার্গো প্রেনেসতিনা ২০ ফেব্রুয়ারি রাত ৯টা থেকে কর্মসূচি শুরু হবে জানিয়েছে উদযাপন পরিষদ।

এমআরএম/এমএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]