ইতালির পালেরমোতে কনস্যুলেট সেবা নিলো বাংলাদেশের প্রবাসীরা

জমির হোসেন
জমির হোসেন জমির হোসেন , ইতালি প্রতিনিধি ইতালি
প্রকাশিত: ০৮:৩৪ পিএম, ১৯ ফেব্রুয়ারি ২০২০
ইতালির পালেরমোতে কনস্যুলেট সেবা নিলো বাংলাদেশের প্রবাসীরা

ইতালির পালেরমো শহরে দুই দিনব্যাপী কনস্যুলেট সেবা প্রদান করেছে দেশটিতে অবস্থিত বাংলাদেশ দূতাবাস। দূতাবাসের প্রথম সচিব শেখ সালেহ আহমেদের নেতৃত্বে সাত সদস্য বিশিষ্ট প্রতিনিধি দল শনি ও রোববার (১৫ ও ১৬ ফেব্রুয়ারি) এ সেবা প্রদান করেন।

কনস্যুলেট সেবা নিতে সিসিলির বিভিন্ন প্রদেশ থেকে ছুটে আসেন অসংখ্য প্রবাসী বাংলাদেশিরা। কনস্যুলেট সেবা নিতে আসাদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

প্রবাসীরা নতুন পাসপোর্টের আবেদন, পাসপোর্ট নবায়ন, সার্টিফিকেট প্রদানসহ যাবতীয় কনস্যুলেট সেবা গ্রহণ করেন। প্রবাসীদের সেবা দিতে পেরে সন্তোষ প্রকাশ করেছেন দূতাবাস কর্মকর্তারা।

দূতাবাসের প্রথম সচিব শেখ সালেহ আহমেদ বলেন, 'এই দু'দিনে আমরা প্রায় দুই হাজার মানুষকে সেবা দেয়ার সর্বোচ্চ চেষ্টা করেছি। আর সময়ের কারণে যাদের সেবা দিতে পারিনি আশা করি, রাষ্ট্রদূতের সিদ্ধান্তে আবার খুব শিগগিরই দেখা হবে।'

স্থানীয় প্রবাসীরা মনে করেন, পালেরমোতে একটি স্থায়ী কনস্যুলেট অফিস স্থাপন হলে তাদের দুর্ভোগ অনেকটা কমে আসবে। প্রবাসীবান্ধব সরকারের কাছে তারা এ দাবিও জানান।

এফআর/পিআর

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com