স্পেন আওয়ামী লীগের আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

কবির আল মাহমুদ
কবির আল মাহমুদ কবির আল মাহমুদ স্পেন
প্রকাশিত: ০১:২৯ পিএম, ২৬ ফেব্রুয়ারি ২০২০

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করেছে স্পেন আওয়ামী লীগ। দিবসটি উপলক্ষে সোমবার (২৪ ফেব্রুয়ারি) স্পেনের রাজধানী মাদ্রিদের একটি রেস্টুরেন্টে আলোচনা সভা, প্রীতিভোজ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। সভার শুরুতে ভাষা শহীদের সম্মানে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

আওয়ামী লীগ নেতা জাকির হোসেনের সভাপতিত্বে এবং রফিক খান ও মো. হাসানের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন এ কে এম জহিরুল ইসলাম, শেখ মো. ইসলাম, ফারুক আহমেদ মমিন, মো. সফিকুর রহমান, রুবেল খান, আনোয়ার কবির পরাণ, মো. আনোয়ার হোসেন প্রমুখ।

বাংলা ভাষা ও সংস্কৃতি সারা বিশ্বে ছড়িয়ে দেয়ার আহ্বান জানিয়ে বক্তারা বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে ইউনেস্কো ১৯৯৯ সালের ১৭ নভেম্বর একুশে ফেব্রুয়ারিকে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে ঘোষণা দিয়ে বাঙালি জাতিকে আত্মমর্যাদা এবং গৌরবের আসনে সমাসীন করেছেন।

এসময় বক্তারা স্পেন আওয়ামী লীগের ত্যাগী নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে স্পেন আওয়ামী লীগকে আরও শক্তিশালী করার আহ্বান জানান।

এমএফ/এমএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com