নিউইয়র্কে বাংলাদেশির মৃত্যু

প্রবাস ডেস্ক প্রবাস ডেস্ক
প্রকাশিত: ০৮:২৫ পিএম, ২১ মে ২০২০

নিউইয়র্কের জ্যাকসন হাইটসে ‘আড়ং’ স্টোরের মালিক এবং জেবিবিএ’র পরিচালনা পর্ষদের অন্যতম সদস্য ইকবালুর রশিদ লিটন মারা গেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। দীর্ঘদিন থেকেই প্যানক্রিয়েটিক ক্যান্সারে ভুগছিলেন তিনি।

কুমিল্লায় জন্মগ্রহণকারী এবং পরবর্তীতে রাজধানী ঢাকার রাজারবাগ এলাকায় বেড়ে উঠা লিটন দেড় দশক আগে নিউইয়র্কে এসেছিলেন। মৃদুভাষী লিটন প্রথমে ট্যাক্সি চালিয়ে আমেরিকান স্বপ্ন পূরণের চেষ্টা চালালেও পরবর্তীতে ঢাকার আড়ং থেকে পণ্য এনে একইনামে স্টোর দেন। প্রবাসীদের কাছে জনপ্রিয়তা পেলেও স্টোরে বিক্রি হওয়া অর্থে ভাড়ার অর্থ সংগৃহীত না হওয়ায় মাঝেমধ্যে পুনরায় ট্যাক্সি ড্রাইভিংয়ে নিয়োজিত হতেন।

এভাবেই দিন অতিবাহিতকালে মরণব্যাধি ক্যান্সারে আক্রান্ত হন এবং তা ধরা পড়ে বছর দুয়েক আগে ঢাকা সফরের সময়। ফিরে এসেই ম্যানহাটানে বিশ্বখ্যাত ক্যাটারিং হাসপাতালে চিকিৎসা নেন। কোনো উন্নতি না হওয়ায় সময় বেধে দিয়ে তাকে একটি রিহ্যাব সেন্টারে পাঠানো হয়েছিল।

সেখানে কিছুটা ভালো বোধ করায় সম্প্রতি বাসায় এসেছিলেন। ১৯ মে মঙ্গলবার হঠাৎ করে অসুস্থবোথ করলে তাকে নিকটস্থ এলমহার্স্ট হাসপাতালে নেয়া হয়েছিল। সেখানেই শেষ নি:শ্বাস ত্যাগ করেছেন বুধবার সকাল ১০টায়। ব্যক্তিগত জীবনে তিনি ছিলেন অবিবাহিত।

তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন জেবিবিএর সভাপতি, সেক্রেটারিসহ পরিচালনা পর্ষদের কর্মকর্তারা। সকলেই তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেছেন।

এমআরএম/পিআর

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]