গ্রিস প্রবাসীদের রন্ধন শিল্পের ওপর প্রশিক্ষণে চুক্তি

প্রবাস ডেস্ক প্রবাস ডেস্ক
প্রকাশিত: ০৮:১০ পিএম, ১৩ আগস্ট ২০২০

গ্রিসে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের রন্ধন শিল্পের ওপর সম্পূর্ণ বিনা ফি’তে প্রশিক্ষণের জন্য ১২ আগস্ট এথেন্সে বাংলাদেশ দূতাবাস এবং গ্রিসের একটি স্বনামধন্য প্রতিষ্ঠানের সাথে চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

এ সময় গ্রিসে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. জসীম উদ্দিন এবং ইয়েক ডেল্টার পরিচালক ড. কন্সত্যানতিনোস কিউসিস ও দূতাবাসের শ্রম কাউন্সিলর ড. সৈয়দা ফারহানা নূর চৌধুরী উপস্থিত ছিলেন।

প্রবাসী বাংলাদেশিদের রন্ধন শিল্পের ওপর আরও দক্ষ হিসেবে তৈরি করার লক্ষ্যে এই প্রথম কোনো দূতাবাস এ ধরনের উদ্যোগ গ্রহণ করল। এই প্রশিক্ষণে মূলত গ্রিসে বসবাসরত বাংলাদেশি প্রবাসীদের রন্ধন শিল্পের উপর মৌলিক প্রশিক্ষণ প্রদান করা হবে। প্রশিক্ষণ প্রদানকারী প্রতিষ্ঠানটি প্রশিক্ষণপ্রাপ্ত বাংলাদেশিদের যথাযথ কর্মসংস্থানের ব্যবস্থা করবে।

গ্রিসে বসবাসরত বাংলাদেশিদের মধ্যে যারা বৈধ এবং বর্তমানে যারা কর্মহীন অবস্থায় আছেন তাদের দক্ষতা অর্জনের লক্ষ্যে এবং দেশটিতে কাজ পাওয়ার সুবিধার জন্য বাংলাদেশ সরকার বাংলাদেশ দূতাবাসের মাধ্যমে এই প্রশিক্ষণ প্রদানের বিশেষ উদ্যোগ গ্রহণ করেছে।

আগ্রহী প্রবাসীদের এই প্রশিক্ষণ গ্রহণের জন্য দূতাবাস থেকে প্রস্তুতকৃত ফরম পূরণপূর্বক আবেদন করতে হবে। শুধুমাত্র আগ্রহী এবং যথাযথ শর্তাবলী পূরণে সক্ষম প্রার্থীদের এই বিশেষ প্রশিক্ষণের জন্য নির্বাচন করা হবে।

অদূর ভবিষ্যতে প্রবাসীরা রন্ধন শিল্পের উপর এই প্রশিক্ষণ নিয়ে আরও দক্ষ হয়ে দেশের অর্থনীতিতে অগ্রণী ভূমিকা রাখবে ও বৈধপথে রেমিট্যান্স পাঠাতে আরও উৎসাহিত হবে বলে দূতাবাস আশা করে।

এমআরএম/জেআইএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]