বাংলাদেশ কানাডা অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতির স্মরণে দোয়া মাহফিল

আহসান রাজীব বুলবুল
আহসান রাজীব বুলবুল আহসান রাজীব বুলবুল , কানাডা প্রতিনিধি কানাডা
প্রকাশিত: ১২:২৩ পিএম, ২৬ সেপ্টেম্বর ২০২০

বাংলাদেশ কানাডা অ্যাসোসিয়েশন অব ক্যালগেরির সাবেক সভাপতি মো. হামিদের স্মরণে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। দেশটির স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে সাতটায় ফলকনরিজ ক্যাসেলরিজ সেন্টারে আয়োজিত হয়।

এ সময় দোয়া পরিচালনা করেন ক্যালগেরির বাইতুল মোকাররম ইসলামিক সেন্টার ক্যালগেরির (বিএমআইসিসি) এর ইমাম মো. নোমান, সঙ্গে ছিলেন বিএম আইসিসির প্রেসিডেন্ট কাজী রহমান সুজা।

আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ কানাডা অ্যাসোসিয়েশন অব ক্যালগেরির সভাপতি মো. রশীদ রিপন, আবদুল্লাহ রফিক এবং মরহুমের আত্মীয় স্বজনসহ ক্যালগেরির সুধীজনেরা। উল্লেখ্য, তার মৃত্যুতে বাংলাদেশ কানাডা অ্যাসোসিয়েশন অব ক্যালগেরিসহ বিভিন্ন সংগঠন ইতোমধ্যে শোক প্রকাশ করেছেন।

উল্লেখ্য, মো. হামিদ ১লা সেপ্টেম্বর কানাডার স্থানীয় সময় সকাল ৬টা ৪৫ মিনিটে ক্যালগেরির পিটার লগহিড হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৭ বছর। তিনি দীর্ঘদিন যাবত বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন।

মরহুমের স্বজন আবদুল্লা রফিক বলেন, অসাধারণ ব্যক্তিত্ব ও সদা হাস্যজ্বল পরোপকারী মো. হামিদ কমিউনিটিতে তার কর্মের মধ্যে দিয়ে খুবই জনপ্রিয় ছিলেন। তিনি দীর্ঘদিন কমিউনিটির বিভিন্ন সেবামূলক কাজে অংশগ্রহণ করে সুনাম অর্জন করেন। বিশেষ করে বাংলাদেশ থেকে আসা নতুন অভিবাসীদের সেবামূলক কাজে তিনি ছিলেন অত্যন্ত তৎপর।

এমআরএম/এমএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]