আমিরাতে বঙ্গমাতা পরিষদের সভাপতিকে বিদায়ী সংবর্ধনা

মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন
মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন , আমিরাত প্রতিনিধি
প্রকাশিত: ১২:০৩ পিএম, ০১ অক্টোবর ২০২০

সংযুক্ত আরব আমিরাতে বঙ্গবন্ধুর আদর্শের পতাকাবাহী তরী, ‘বঙ্গমাতা পরিষদ’ ইউএই কেন্দ্রীয় কমিটির সভাপতি মো. ইকবাল বকুল চৌধুরী দীর্ঘ ২৬ বছর সুনামের সঙ্গে স্বদেশ প্রত্যাবর্তন উপলক্ষে সম্মাননা স্মারক ও বিদায়ী সংবর্ধনা দেয়া হয়েছে।

সম্প্রতি দুবাইয়ের একটি হোটেলে অনুষ্ঠিত আয়োজনে উপস্থিত ছিলেন- সংগঠনের উপদেষ্টা মো. সাইফুদ্দিন আহাম্মদ, সিনিয়র সহ-সভাপতি মো. আব্দুল হক, সহ-সভাপতি শওকত আলী মোল্লা ও মোহাম্মদ আজাদ।

এছাড়া সাধারণ সম্পাদক সোহরাব উদ্দিন টুটুল, যুগ্ম সাধারণ সম্পাদক জি.এমসরোয়ার (হেলাল), সাংগঠনিক সম্পাদক সাংবাদিক ওবাইদুল হক মানিক, সহ-সাংগঠনিক সম্পাদক মো. রানাসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

উপস্থিত সকলে বিদায়ী সভাপতি ইকবাল বকুল চৌধুরীর দীর্ঘায়ু ও উজ্জ্বল ভবিষ্যত কামনা করেন।

শেখ হাসিনার নেতৃত্বে দেশ ও জাতির কল্যাণে সকল কর্মসূচিতে নিজেকে প্রবাসীদের পক্ষ হয়ে নিবেদন করার প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

অনুষ্ঠান শেষে বিদায়ী সভাপতি মো. ইকবাল বকুল সবার সম্মতিতে সিনিয়র সহ-সভাপতি ব্যাংকার মো. আব্দুল হককে সভাপতি পদে নিয়োগ দেন।

বক্তারা বলেন, সংযুক্ত আরব আমিরাত বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম শ্রমবাজার। গত বছর আগস্ট থেকে ডিসেম্বর পর্যন্ত আমিরাত সরকার ঘোষিত ৫০ হাজার বাংলাদেশিকে সাধারণ ক্ষমার আওতায় নিয়মিত হওয়ার সুযোগ দিয়েছে।

তারা বলেন, এসব বাংলাদেশি সেখানে অবৈধ হয়ে পড়েছিলেন। সংযুক্ত আরব আমিরাত সফরের সময় এলএনজি, বিদ্যুৎ অন্যান্য প্ল্যান্ট স্থাপনে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড ও শেখ আহমেদ ডালমুক আল মাকতুমের প্রাইভেট কোম্পানির মধ্যে একটি সমঝোতা স্মারক সই হয়।

এমআরএম/পিআর

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]