অসহায়দের পাশে ‘হাটহাজারী সমিতি আমিরাত শাখা’

মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন
মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন , আমিরাত প্রতিনিধি
প্রকাশিত: ০৯:৪১ পিএম, ০২ অক্টোবর ২০২০

হাটহাজারী সমিতি সংযুক্ত আরব আমিরাত কেন্দ্রীয় কমিটির উদ্যোগে দুঃস্থ, অসহায় ও রোগাক্রান্ত পাঁচ পরিবারকে বিশ হাজার টাকা করে মোট এক লাখ টাকার নগদ আর্থিক অনুদান সহায়তা করা হয়েছে।

বৃহস্পতিবার (১ অক্টোবর) হাটহাজারী উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত আয়োজনে সভাপতিত্ব করেন সংগঠনের উপদেষ্টা পরিষদের সদস্য আমিরাতের কমিউনিটি নেতা, জেএসএম গ্রুপের চেয়ারম্যান আলহাজ জসিম উদ্দিন তালুকদার।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- অতিরিক্ত পুলিশ সুপার, হাটহাজারী সার্কেল আবদুল্লাহ আল মাসুম, হাটহাজারী উপজেলা ভাইস চেয়ারম্যান নুরুল আলম বাসেক, মহিলা ভাইস চেয়ারম্যান শামীমা আফরিন মুক্তা, সমিতির উপদেষ্টা হাজি সেলিম উদ্দিন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

এ সময় বক্তারা বলেন, বদলে যাব বদলে দেব হোক আমাদের বিশ্বাস; সেখে দুঃখে থাকব মোরা এই আমাদের অঙ্গীকার’ এই প্রতিপাদ্য নিয়ে ২০১৮ সালে প্রতিষ্ঠিত হাটহাজারী সমিতি। এ যাবত বিভিন্ন রোগে আক্রান্ত রোগী, ঘরপোড়া গৃহহীন পরিবার এবং দরিদ্র, অস্বচ্ছল ও মেধাবীদের সাহায্যার্থে ২৯ লাখ টাকা আর্থিক সহায়তা প্রদান করেছেন। ভবিষ্যতে আরও বৃহৎ কর্মসূচি নিয়ে এ সমিতি বিভিন্ন মানবসেবামূলক কাজে সবার পাশে থাকবেন বলে আশা ব্যক্ত করেন।

বিশেষ অতিথি শামীমা আফরিন মুক্তা জানান, ‘বিন্দু বিন্দু করে প্রবাসী ভাইয়েরা তাদের কষ্টার্জিত উপার্জন থেকে একটি ফান্ড করে গরিব, দুঃখী ও অসহায়দের সাহায্যে এগিয়ে এসেছেন তাদের সেই উদ্যোগকে আমি স্বাগতম জানাই’।

নুরুল আলম বাসেক বলেন, ‘এই রেমিট্যান্সযোদ্ধারা সরকারের উন্নয়ন অগ্রযাত্রার একটি অংশ। আজ হাটহাজারী সমিতি সুদূর আরব আমিরাতে বসে নিজ মাতৃভূমির গরিব ও রোগাক্রান্তদের সাহায্যে সহযোগিতা করে যাচ্ছেন তা সত্যিই প্রশংসনীয়’।

প্রধান অতিথি আব্দুল্লাহ আল মাসুম বলেন, ‘বাংলাদেশ আজ একটি মধ্যম আয়ের দেশ। আর তার পেছনে রয়েছে তিনটি কারণ; প্রথমত প্রবাসীদের রেমিট্যান্স, দ্বিতীয়ত গার্মেন্টস শিল্প ও তৃতীয়ত মানবতার নেত্রী শেখ হাসিনা’। এ সময় তিনি প্রবাসীদের দেশে অবস্থানকালে যে কোনো সমস্যায় তাদের পাশে থাকবেন বলে আশ্বস্ত করেন।

উপস্থিত ছিলেন- মনির হোসেন, সাংবাদিক খোরশেদ আলম শিমুল, রিয়াজ মোর্শেদ, সমিতির কেন্দ্রীয় কমিটির প্রচার সম্পাদক সাইফুল করিম, সদস্য জিয়াউর রহমান, মোহাম্মদ ইকবাল, মো. মুনছুর, মো. নোমানসহ হাটহাজারীর রাজনৈতিক সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতারা ও প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকরাসহ অনুদান গ্রহণকারীদের আত্মীয়-স্বজন ও দেশে অবস্থানরত আরব আমিরাতের প্রবাসীরা।

অনুষ্ঠানে প্রধান অতিথিসহ অনেকেই মানবতার কাজে হাটহাজারী সুমিত্রা আত্মপ্রকাশ থেকে নিয়ে অদ্যবধি চলামান অনুদানসহ মানবিক নানামুখী কল্যাণমূলক কাজের ভূয়সী প্রশংসা করেন এবং আরও উত্তরোত্তর সমৃদ্ধি সফলতা কামনা করেন।

উল্লেখ্য, প্রবাসে অবস্থানরত হাটহাজারী সমিতির সংযুক্ত আরব আমিরাতের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মো. জামাল উদ্দিনের সু পরামর্শ ও দিকনির্দেশনার মাধ্যমে অনুষ্ঠান পরিচালনা করেন সাংবাদিক মো. আলী সঙ্গে সহযোগিতায় ছিলেন কেন্দ্রীয় কমিটির প্রচার সম্পাদক সাইফুল করিম।

অনুষ্ঠানটি সুন্দরভাবে সম্পন্ন করায় উপস্থিত অতিথিসহ সবাইকে হাটহাজারী সমিতির কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন। এবং আগামীতেও সবার এমনভাবেই সার্বিক সহযোগিতা কামনা করেন।

এমআরএম/পিআর

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]