ট্রাম্পের জন্য বাংলাদেশি রিপাবলিকানদের মোনাজাত

কৌশলী ইমা কৌশলী ইমা , যুক্তরাষ্ট্র
প্রকাশিত: ০১:০৪ পিএম, ২২ অক্টোবর ২০২০

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের প্রার্থী ডোনাল্ড ট্রাম্পকে পুনরায় নির্বাচিত করতে মোনাজাত করে দোয়া প্রার্থনা করেছেন নিউইয়র্কের বাংলাদেশি আমেরিকান রিপাবলিকান ককাসের (বিএআরসি) নেতারা।

বিএআরসির উদ্যোগে রোববার সন্ধ্যায় জ্যাকসন হাইটসের এক রেস্তোরাঁয় মতবিনিময় সভায় রিপাবলিকান প্রার্থীদের পক্ষে জনমত সুসংহত করার কর্মপদ্ধতি নির্ধারণ, কমিউনিটিতে রিপাবলিকান পার্টির সমর্থক বৃদ্ধিসহ দোয়া অনুষ্ঠিত হয়।

এ সময় নবগঠিত বাংলাদেশি আমেরিকান রিপাবলিকান ককাস’র নেতাকর্মরা উপস্থিত ছিলেন। বিএআরসির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান এ রব চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানের শুরুতেই সংগঠনের সভাপতি ও বাংলাদেশ সোসাইটির সাবেক সিনিয়র সহ-সভাপতি ওয়াসী চৌধুরী ডোনাল্ড ট্রাম্পকে পুনরায় বিজয়ী করতে বেশকিছু পদক্ষেপ গ্রহণের কথা তুলে ধরেন।

অন্যান্য বক্তারা গত পৌনে চার বছরে ট্রাম্পের গৃহীত উন্নয়ন ও কল্যাণমূলক কর্মকাণ্ড ভোটারদের বিস্তারিতভাবে অবহিত করার ওপর গুরুত্বারোপ করেন।

অনুষ্ঠানের শুরুতেই ডোনাল্ড ট্রাম্পকে পুনরায় নির্বাচিত করতে মোনাজাত করে করুণাময়ের দোয়া প্রার্থনা করা হয়। মোনাজাত পরিচালনা করেন মাওলানা জুবায়ের রশিদ। এরপর আমেরিকা ও বাংলাদেশের জাতীয় সংগীত পরিবেশন করা হয়।

৩ নভেম্বরের নির্বাচনে ট্রাম্পকে বিপুল বিজয়ের আহ্বান জানিয়ে বক্তব্য দেন- বাংলাদেশ সোসাইটির কর্মকর্তা সৈয়দ এম কে জামান, সেলিম খান, মো আশরাফুজ্জামান, বিশ্বজিত কুমার দাশ, বেলাল আহমেদ চৌধুরী, মোহাম্মদ রেজা হক, রমিজ উদ্দিন খান, রেজাউল আজাদ ভুইয়া, সুরভী চম্পা, শাহানা আইয়ুব প্রমুখ।

বক্তারা বিশেষভাবে উল্লেখ করেন, স্মরণকালে অভিবাসীদের সত্যিকারের কল্যাণে যতগুলো পদক্ষেপ গ্রহণ করা হয়েছে, তার সবগুলোই করেছে রিপাবলিকানরা। রিপাবলিকানরাই আমেরিকার সার্বিক কল্যাণে কাজ করছে। ডেমক্র্যাটরা শুধু আশ্বাসই প্রদান করেন। তারা অভিবাসীদের সত্যিকার বন্ধু হতে পারেনি।

উল্লেখ্য, নিউইয়র্ক স্টেটের তালিকাভুক্ত ভোটারের ৭০ শতাংশের বেশি হচ্ছেন ডেমোক্র্যাট। আর তালিকাভুক্ত বাংলাদেশি আমেরিকান ভোটারের ৯৫ শতাংশের অধিত হলেন ডেমোক্র্যাট।

সম্প্রতি বাংলাদেশি আমেরিকান রিপাবলিকান ককাস গঠিত হয়। নবগঠিত এই সংগঠনের বোর্ড অব ট্রাস্টির চেয়ারম্যান এ রব চৌধুরী এবং সভাপতি ওয়াসী চৌধুরী।

এর আগে নিউইয়র্কে ‘বাংলাদেশি আমেরিকান রিপাবলিকান অ্যালায়েন্স ইউএসএ ইনক নামে আরেকটি সংগঠন প্রতিষ্ঠা করা হয়। ওই সংগঠনের চেয়ারম্যান নাসির আলী খান পল, সাধারণ সম্পাদক প্রিয়তোষ দে এবং প্রধান সমন্বয়কারী মুস্তাক চৌধুরী।

এমআরএম/পিআর

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]