ইতালিতে পৌঁছেছেন নতুন রাষ্ট্রদূত শামীম আহসান

জমির হোসেন
জমির হোসেন জমির হোসেন , ইতালি প্রতিনিধি
প্রকাশিত: ০৯:০০ পিএম, ২০ নভেম্বর ২০২০

ইতালিতে এসে পৌঁছেছেন রোমে নবনিযুক্ত রাষ্ট্রদূত মো. শামীম আহসান। ২০ নভেম্বর স্থানীয় সময় বেলা সাড়ে বারোটায় এমিরেটস এয়ারলাইন্স করে শেষ কর্মস্থল নাইজেরিয়া থেকে রোমের আন্তর্জাতিক বিমানবন্দর লিওনার্দো দ্যা ভিঞ্চি এসে পৌঁছান তিনি।

এ সময় রোম বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তারা নতুন রাষ্ট্রদূতকে অভ্যর্থনা জানান। দূতাবাস সূত্রে জানা গেছে, সাড়ে বারোটায় রোম বিমানবন্দরে নেমে আনুষ্ঠানিকতা শেষে তিনি তার বাস ভবনে চলে যান। সবকিছু ঠিক থাকলে সোমবার থেকে রোম বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত হিসেবে কাজ শুরু করার কথা রয়েছে।

এ সময় রাষ্ট্রদূত এক সাক্ষাতকারে বলেন, দেশ এবং ইতালি কমিউনিটির স্বার্থে পর্যায়ক্রমে আলোচনা করা হবে। ইতালি সম্পর্কে আমার ধারণা রয়েছে।

নবনিযুক্ত রাষ্ট্রদূত শামীম আহসান প্রধানমন্ত্রীর সাবেক মুখ্যসচিব ও রোম বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত আব্দুস সোবাহান সিকদারের স্থলাভিষিক্ত হলেন। শামীম আহসান বিসিএস ১১তম ব্যাচের এ কূটনীতিক ১৯৯৩ সালের এপ্রিলে পররাষ্ট্র মন্ত্রণালয়ে যোগদান করেন।

কর্মময় জীবনে ২০১৪ সালের এপ্রিলে নিউইয়র্কের কনসাল জেনারেল হিসেবে নিয়োগ পাওয়ার আগে তিনি ওয়াশিংটন ডিসি, রোম, নাইরোবি, দোহা ও কুয়েতসহ বিভিন্ন শহরে বাংলাদেশের মিশনে দায়িত্ব পালন করেন। শামীম আহসান ১৯৬৬ সালে ১ সেপ্টেম্বর জন্মগ্রহণ করেন।

এমআরএম/জেআইএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]