কাতারে হৃদয়ে বাংলাদেশের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

আনোয়ার হোসেন মামুন
আনোয়ার হোসেন মামুন আনোয়ার হোসেন মামুন , কাতার প্রতিনিধি কাতার
প্রকাশিত: ০৮:২৫ এএম, ২১ নভেম্বর ২০২০

আর্তমানবতার সেবায় দেশে ও প্রবাসে অসহায় মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে কাতার প্রবাসীদের সংগঠন হৃদয়ে বাংলাদেশ। করোনার মধ্যেই কর্মহীন কাতার প্রবাসী ও দেশে মানুষদের পাশেও দাঁড়িয়েছিল সংগঠনটি।

আগামীতেও প্রবাসে অসহায় মানুষের কল্যাণে কাজ করার প্রত্যয় ব্যক্ত করলেন সংগঠনটির নেতাকর্মীরা প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে। ‘প্রবাসীদের পথ চলায়, মিশে আছি নির্ভরতায়।’ স্লোগানকে সামনে রেখে শুক্রবার প্রতিষ্ঠার এক বছর উদযাপন করলো কাতার প্রবাসীদের সংগঠন ‘হৃদয়ে বাংলাদেশ প্রবাসী একতা সংঘ।’

হৃদয়ে বাংলাদেশ প্রবাসী একতা সংঘের সভাপতি মোজাম্মেল হোসেন সোহাগ বলেন, বিগত দিনের মতো আগামীতেও অসহায় কর্মহীন প্রবাসীদের পাশাপাশি দেশের অসহায় হতদরিদ্র মানুষের সহযোগিতায় কাজ করে যাবেন তারা।

qatar-bangladesh2.jpg

কাতার বাংলাদেশ কমিউনিটি নেতা সালেহ আহমদ খোকন বলেন, কাতারে বাংলাদেশিদের সংগঠনগুলো কমিউনিটিতে সুনামের সঙ্গে অসহায় প্রবাসীদের জন্য কাজ করে যাচ্ছে। প্রবাসীদের সংগঠনগুলোর এ রকম কার্যক্রম অব্যাহত থাকলে কমিউনিটির পক্ষ থেকে সর্বাধিক সহযোগিতা করা হবে।

কাতারে বসবাসরত বাংলাদেশের সব জেলার প্রবাসীদের নিয়ে একটি অরাজনৈতিক সংগঠন হিসেবে কার্যক্রম চালিয়ে যাচ্ছে হৃদয়ে বাংলাদেশ, করোনার সময়ে অসহায়দের পাশে দাঁড়ানোর মাধ্যমে সংগঠনটি বারবার আলোচনায় এসেছে।

এমআরএম/এমএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]