জার্মানিতে দুই গাড়ির সংঘর্ষে বাংলাদেশি শিক্ষার্থী নিহত

হাবিবুল্লাহ আল বাহার
হাবিবুল্লাহ আল বাহার হাবিবুল্লাহ আল বাহার জার্মানি থেকে
প্রকাশিত: ০৭:৪৫ পিএম, ২২ নভেম্বর ২০২০

জার্মানির স্যাক্সনি-আনহাল্ট রাজ্যের হালে শহরে দুটি গাড়ির সংঘর্ষে সিফাতুল ইসলাম সিফাত নামে এক বাংলাদেশি শিক্ষার্থী নিহত হয়েছেন।

গত ২০ নভেম্বর (শুক্রবার) জার্মানি সময় আনুমানিক রাত পৌনে ১১টার দিকে হালে শহরের স্টার পার্কের কাছে এ দুর্ঘটনা ঘটে।

আরও তিন সহকর্মীর সঙ্গে কর্মস্থল থেকে গাড়িতে করে বাসায় ফিরছিলেন সিফাত। তাদের বহনকারী গাড়িটি স্টার পার্ক এলাকায় পৌঁছালে আরেকটি গাড়ির সঙ্গে সংঘর্ষ হয়। এতে রিফাতদের বহনকারী গাড়িটির ছাদ দুমড়ে-মুচড়ে যায়। ঘটনাস্থলেই মারা যান রিফাত। গুরুতর আহতাবস্থায় আরও দুজনকে হাসপাতালে ভর্তি করা হয়।

দুর্ঘটনার কারণ জানতে তদন্ত চলছে বলে জানিয়েছে স্থানীয় পুলিশ।

সিফাত নোর্ডহাউসেন ইউনিভার্সিটি অব অ্যাপ্লায়েড সায়েন্সে রিনুয়েবল এনার্জি সিস্টেম বিষয়ে স্নাতকোত্তর পড়ছিলেন। তার বাড়ি ঢাকার বাসাবোয়, বাবার নাম আব্দুল মতিন।

জার্মানিতে সিফাতের সহপাঠী সামিউল ইসলাম জানান, উচ্চতর ডিগ্রি নিতে ২০১৯ সালে জার্মানি এসেছিলেন সিফাত। তাকে হারিয়ে শোকে বিহ্বল জার্মানি প্রবাসী বাংলাদেশি শিক্ষার্থীরা।

সিফাতের মরদেহ বাংলাদেশে পাঠানোর জন্য চেষ্টা চলছে। সব কিছু ঠিক থাকলে আগামী ২-৩ দিনের মধ্যে তার মরদেহ বাংলাদেশে স্বজনদের কাছে পাঠানো হবে।

এইচএ/পিআর

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]