শীতার্তদের জন্য দেশে কম্বল পাঠাচ্ছে কানেকটিকাট প্রবাসীরা

কৌশলী ইমা কৌশলী ইমা , যুক্তরাষ্ট্র
প্রকাশিত: ০৩:৩৭ পিএম, ২৬ নভেম্বর ২০২০

যুক্তরাষ্ট্রের কানেকটিকাট অঙ্গরাজ্যের প্রবাসীরা গত বছরের ন্যায় এবারও শীতার্ত ও অসহায় মানুষদের সাহাযার্থে দেশে পাঁচ শতাধিক কম্বল পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে। প্রধান উদ্যোক্তা প্রবাসী হালিম আকবর এ ত্তথ্য জানিয়েছেন।

শীতের তীব্রতা সহ্য করতে না পেরে প্রতিবছর বাংলাদেশে অনেক মানুষই প্রাণ হারাচ্ছেন। আবার অনেকেই ভুগছে কঠিন অসুখে। এসব অবহেলিত মানুষের কথা চিন্তা করে উদ্যোক্তারা এবারে দ্বিতীয়বারের এ সিদ্ধান্ত নিয়েছেন।

গত বছর প্রথমবারের মতো যুক্তরাষ্ট্রের কানেকটিকাট প্রবাসী বাংলাদেশিদের পাঠানো কম্বল বাংলাদেশের খুলনা, যশোর (সদর), চুয়াডাঙ্গা, গাংনী, পার্বতীপুর, ঈশ্বরদী, ঢাকা, বরিশাল, বাঘারপাড়া (যশোর), আলমডাঙ্গা ও দেবীগঞ্জ (পঞ্চগড়) এ পাঁচ শতাধিক কম্বল বিতরণের ব্যবস্থা করেছিলেন।

ইতোমধ্যে তহবিল সংগ্রহের কাজ চলছে। আগামী ডিসেম্বরের ১ তারিখ পর্যন্ত তহবিল সংগ্রহের পর নতুন সিদ্ধান্ত অনুযায়ী দেশের বিভিন্ন স্থানে কম্বল বিতরণের ব্যবস্থা করা হবে।

এমআরএম/জেআইএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]