ফোবানার নতুন কার্যনির্বাহী কমিটি গঠন

প্রবাস ডেস্ক প্রবাস ডেস্ক
প্রকাশিত: ০৮:১১ পিএম, ০৫ ডিসেম্বর ২০২০

ফেডারেশন অব বাংলাদেশি অ্যাসোসিয়েশনস ইন নর্থ আমেরিকার (ফোবানা) নতুন কার্যনির্বাহী কমিটি গঠিত হয়েছে। সাধারণ নির্বাচনের মধ্য দিয়ে গত ২৯ নভেম্বর ২০২০-২১ মেয়াদের জন্য এ কমিটি গঠন করা হয়।

ফোবানার এবারের কার্যনির্বাহী কমিটির নির্বাচন ভার্চ্যুয়ালি অনুষ্ঠিত হয়েছে। তিনজন নির্বাচন কমিশনারের পরিচালনায় অত্যন্ত সুষ্ঠুভাবে ইলেকট্রনিক্যালি ভোটগ্রহণ সম্পন্ন হয় এবং পূর্ণ বিধিমালা অনুসরণ করে গণতান্ত্রিকভাবে নির্বাচন সম্পন্ন হয়।

নতুন কার্যনির্বাহী কমিটিতে রয়েছেন চেয়ারপারসন জাকারিয়া চৌধুরী (নিউইয়র্ক), ভাইস চেয়ারপারসন আহসান চৌধুরী (হিউস্টন), নির্বাহী সচিব মাসুদ রব চৌধুরী (ক্যালিফোর্নিয়া), যুগ্ম নির্বাহী সচিব আরিফ আহমেদ (জর্জিয়া), কোষাধ্যক্ষ নাহিদুল খান (জর্জিয়া) এবং আউটস্ট্যান্ডিং মেম্বার ডিউক খান (জর্জিয়া), আতিকুর রহমান (ফ্লোরিডা)।

এছাড়া হাসমত মোবিন (টেক্সাস), নাহিদ চৌধুরী (নিউজার্সি), এ টি এম আলম (ভার্জিনিয়া), সাদেক খান (ভার্জিনিয়া), আরেফিন বাবুল (জর্জিয়া) ও রেহান রেজা (কানসাস)। এ ছাড়া পদাধিকার বলে সদস্য হিসেবে রয়েছেন বিদায়ী সভাপতি শাহ হালিম।

এছাড়া ১৭টি সংগঠন প্রতিনিধি নির্বাচন করা হয়েছে। এর মধ্যে ২০২১ সালে গ্রেটার ওয়াশিংটনে অনুষ্ঠেয় ফোবানা সম্মেলনের স্বাগতিক সংগঠন আমেরিকান বাংলাদেশ ফ্রেন্ডশিপ সোসাইটি (ভার্জিনিয়া) ও ২০২২ সালে শিকাগোতে অনুষ্ঠেয় সম্মেলনের স্বাগতিক সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব শিকাগোল্যান্ড রয়েছে।

এছাড়া বাকি ১৫টি সংগঠনের মধ্যে রয়েছে- বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব আমেরিকা ইন্ক (বাই, ভার্জিনিয়া-ম্যারিল্যান্ড), বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ফ্লোরিডা, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব নিউজার্সি, বাংলাদেশ থিয়েটার হিউস্টন, ড্রামা সার্কেল (নিউইয়র্ক), বাংলাধারা (জর্জিয়া), প্রিয় বাংলা ইন্ক (ভার্জিনিয়া), বাংলাদেশ আমেরিকান অ্যাসোসিয়েশন অব জর্জিয়া।

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ক্যালিফোর্নিয়া, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব লস অ্যাঞ্জেলেস, বাংলাদেশ আমেরিকান ফাউন্ডেশন অব সেন্ট্রাল ফ্লোরিডা, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব হিউস্টন, বাংলাদেশ একাডেমি অব লস অ্যাঞ্জেলেস, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব গ্রেটার ওয়াশিংটন ডিসি ও বাংলাদেশ ফাউন্ডেশন অব জর্জিয়া।

এমআরএম/জেআইএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]