ফিনল্যান্ডে বিজয় দিবস উদযাপন

প্রবাস ডেস্ক প্রবাস ডেস্ক
প্রকাশিত: ০৭:৫০ পিএম, ১৭ ডিসেম্বর ২০২০

পলাশ কামালী, হেলসিংকি, ফিনল্যান্ড থেকে

মহান বিজয় দিবস উপলক্ষে ফিনল্যান্ড আওয়ামী লীগের উদ্যোগে দুর্যোগের এই ক্রান্তিকালেও স্থানীয় স্বাস্থ্য প্রশাসনের দেয়া স্বাস্থ্যবিধি মেনে এক বিজয় মিলনমেলার আয়োজন করা হয়।

বিজয় মিলনমেলা ফিনল্যান্ড আওয়ামী লীগের সভাপতি হুমায়ুন কবিরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাখাওয়াত হোসেনের সঞ্চালনায় এক প্রাণবন্ত উৎসবে রূপ নেয়। সভার শুরুতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ৩০ লাখ স্বাধীনতা যুদ্ধের সময়কালীন শহীদের প্রতি বিনম্র চিত্তে শ্রদ্ধা নিবেদন করা হয়।

স্বাধীনতা যুদ্ধে ২ লাখ মা-বোনের সম্ভ্রম হারানোর প্রতি গভীর শ্রদ্ধাভরে স্মরণ করা হয়। সভায় সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে ফিনল্যান্ড আওয়ামী লীগ সদা জাগ্রত এবং সাম্প্রদায়িক যে কোনো ষড়যন্ত্র শক্ত হাতে দমন করার প্রত্যয় ব্যক্ত করা হয়।

Finland

বিজয়ের মাসে পদ্মা সেতু দৃশ্যমান হওয়ায় বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফিনল্যান্ড আওয়ামী লীগের পক্ষে অভিনন্দন জানানো হয়।

স্বল্প পরিসরের এই সভায় ফিনল্যান্ড আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি পলাশ কামালী, ইকবাল হোসেন বকুল, ডক্টর জহিরুল ইসলাম, মোস্তফা আজাদ বাপ্পী, ফিনল্যান্ড মহিলা আওয়ামী লীগের সভাপতি জেসমিন বেগম, সাধারণ সম্পাদক পারভিন ইসলাম, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক টিপুসহ আরও অনেকে বক্তব্য দেন।

প্রবাসে এবং দেশের সকলের প্রতি ফিনল্যান্ড আওয়ামী লীগের পক্ষে থেকে বিজয় দিবসের শুভেচ্ছা জানানো হয়।

এমআরএম/এমএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]