কুয়েতে বাংলাদেশ দূতাবাসে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন

সাদেক রিপন
সাদেক রিপন সাদেক রিপন , কুয়েত প্রতিনিধি কুয়েত
প্রকাশিত: ০১:১৮ পিএম, ১৮ ডিসেম্বর ২০২০

বাংলাদেশ ও বাঙালির ইতিহাস অনেক ত্যাগ ও গৌরবের মধ্য দিয়ে অর্জিত হয়েছে। পেয়েছি লাল সবুজের মানচিত্র ও একটি স্বাধীন ভূ-খণ্ড। যার কারণে আমরা বিজয়ে স্বাদ ভোগ করছি, তিনি আমাদের মহান নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। মেধা, নেতৃত্বগুণ ও ত্যাগের কারণে বিশ্বের স্বাধীনতাকামী মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছেন।

বুধবার (১৬ ডিসেম্বর) মহান বিজয় দিবস উদযাপন ও বঙ্গবন্ধু কর্নার এর উদ্বোধনী অনুষ্ঠানে কুয়েতে নিযুক্ত বাংলাদেশি রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আশিকুজ্জামান এসব কথা বলেন।

তিনি আরও বলেন, বিদেশের মাটিতে আমাদের কাজের দক্ষতার মাধ্যমে দেশের সম্মান বৃদ্ধি করতে হবে। কারও উপকার করতে না পারলেও যেন ক্ষতি না করি সেদিকে খেয়াল রাখতে হবে।

kuwait2

দূতাবাসের প্রশাসনিক কর্মকর্তা মোহাম্মদ সাজেদুল ইসলামের সঞ্চালনায় ডিফেন্স এর্টাসি ব্রিগেডিয়ার জেনারেল আবু নাসের, প্রথম সচিব ও দূতালয় প্রধান নিয়ার্জ মুর্শেদ, শ্রম কাউন্সিলর মোহাম্মদ আবুল হোসেন,পাসপোর্ট ও ভিসা সচিব মো. জহিরুল ইসলাম খানসহ দূতাবাসের অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

এসময় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, শহীদের স্মরণে এক মিনিট নিরবতা পালন ও দোয়া মোনাজাত করা হয়। চা চক্রের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে। অনুষ্ঠানে কুয়েত দূতাবাসের কর্মকর্তা ও বিভিন্ন শ্রেণি-পেশার প্রবাসী বাংলাদেশি ও কমিউনিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সাদেক রিপন/এএএইচ/এমএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]