শ্রমিকদের সঙ্গে প্রতারণা : স্পেনে বাংলাদেশি গ্রেফতার

প্রবাস ডেস্ক প্রবাস ডেস্ক
প্রকাশিত: ০১:৫৫ পিএম, ১৮ জানুয়ারি ২০২১

শ্রমিকদের সঙ্গে প্রতারণা করায় স্পেনে লিটন আরিফুজ্জামান ভুঁইয়া নামে এক প্রবাসী বাংলাদেশিকে গ্রেফতার করেছে দেশটির পুলিশ। তিনি ঢাকার কেরানীগঞ্জের বাসিন্দা বলে জানা গেছে।

দেশটির পালমা দে মাইয়রকা শহর থেকে ওই প্রবাসী বাংলাদেশিকে গ্রেফতার করা হয়। স্পেনের জাতীয় দৈনিক ‘Ultima Hora-র’ প্রকাশিত খবরে এই তথ্য জানা যায়।

বলা হয়েছে, গ্রেফতার আরিফুজ্জামান অবৈধ শ্রমিকদের বৈধ করে দেয়ার প্রলোভন দেখিয়ে বিনা পারিশ্রমিকে কাজ করাতেন। আবার অনেক শ্রমিককে অত্যন্ত কম মজুরিতে তার অধীনে কাজ করতে বাধ্য করতেন।

পরে এসব অভিযোগের ভিত্তিতে দেশটির পুলিশ দীর্ঘ তদন্ত শেষে আরিফুজ্জামানের বিরুদ্ধে অভিযোগের সত্যতা পাওয়ায় তাকে গ্রেফতার করে। এ ঘটনায় দেশটির মাইয়রকাতে বসবাসরত বাংলাদেশি কমিউনিটি ইমেজ সংকটে পড়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, স্পেনে আরিফুজ্জামান বহুদিন থেকে অবৈধ ব্যবসাসহ সরকারকে কর ফাঁকি দিয়ে আসছেন। এছাড়াও তিনি মানবপাচারের সাথেও জড়িত। তিনি বাংলাদেশ থেকে প্রবাসীদের অবৈধভাবে স্পেনে নিয়ে গিয়ে তাদের কাছ থেকে মোটা অঙ্কের টাকা বৈধ করার কথা বলে নিতেন এবং টাকা আত্মসাৎ করতেন।

এমআরএম/জিকেএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]