ইতালির ভেরনায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

জমির হোসেন
জমির হোসেন জমির হোসেন , ইতালি প্রতিনিধি
প্রকাশিত: ০৭:১৯ পিএম, ২৩ ফেব্রুয়ারি ২০২১

ইতালিতে বৃহত্তর সিলেট ঐক্য পরিষদ ভেরোনার উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করা হয়েছে।

বৃহত্তর সিলেট ঐক্য পরিষদের উপদেষ্টা আলহাজ আব্দুল কাইয়ুমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক চৌধুরী বদরুল আহমদ টিপুর পরিচালনায় অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করা হয়। সাংগঠনিক সম্পাদক হাফেজ মাওলানা কামরুল রশিদ কোরআন তেলোয়াত করেন।

Italy1.jpg

অনুষ্ঠানের প্রথমে প্রতীকী পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়। সংগঠনের সভাপতি রায়হান আহমদ ভাষা শহীদদের প্রতি গভীর শ্রদ্ধার জানিয়ে সংক্ষেপে ভাষা আন্দোলনের ঐতিহাসিক প্রেক্ষাপট তুলে ধরেন।

এ সময় ভাষা শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বক্তব্য দেন, আলহাজ আঙ্গুর আলী, আব্দুস সুবান, আবুল খায়ের, আলমগীর হোসেন, আবুল কাশেম, পারভেজ আহমদ, রিপন আহমদ, আব্দুস সত্তার, মুসা আহমদ, জেবুল আহমেদ, যুনেল আহমদ, আক্তার আহমেদ, রিংকু আহমদ, রুহুল আমিন, সায়ান আহমদ ফরহাদসহ সিলেটের ব্যক্তিরা। সভা শেষে, ভাষা শহীদদের আত্মার মাগফেরাত কামনায় মোনাজাত করা হয়।

এমআরএম/এমএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]