ভ্যাকসিন সহযোগিতায় বাংলাদেশ থেকে মেডিকেল টিম মালদ্বীপে

মোহাম্মদ মাহামুদুল
মোহাম্মদ মাহামুদুল মোহাম্মদ মাহামুদুল
প্রকাশিত: ০৭:০৩ পিএম, ০৫ মার্চ ২০২১

বাংলাদেশ সশস্ত্র বাহিনীর ১৮ সদস্যবিশিষ্ট স্বাস্থ্যসেবা বিষয়ক একটি দল বিমানের বিশেষ ফ্লাইটে মালদ্বীপ পৌঁছেছে। ৩ মার্চ বিমানের চাটার্ড ফ্লাইটে তারা বিকেল ৩টা ১৫ মিনিটে দেশটির ভেলেনা আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়।

জানা গেছে, মেডিকেল টিমটি দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়কে সহযোগিতা করার জন্য মালদ্বীপে এসেছেন। উল্লেখ্য, মেডিকেল টিমটি মালদ্বীপে করোনা পরিস্থিতি ও ভ্যাকসিন প্রদানে স্বাস্থ্য মন্ত্রাণালয়কে সহযোগিতা করবেন।

jagonews24

বাংলাদেশ সরকার মালদ্বীপ সরকারকে ফ্লাইটে প্রয়োজনীয় ওষুধ ও চিকিৎসা সামগ্রীও পাঠিয়েছেন। মালদ্বীপের বিমানবন্দরে দেশটির স্বাস্থ্য বিষয়ক প্রতিমন্ত্রী, পররাষ্ট্র সচিব এবং মালদ্বীপ সরকারের উচ্চপদস্থ কর্মকর্তারা রয়েছেন।

মালদ্বীপে বাংলাদেশ সরকারের রাষ্ট্রদূত রিয়ার অ্যাডমিরাল মোহাম্মদ নাজমুল হাসান, দুতালায় প্রথম সচিব (শ্রম), তৃতীয় সচিবসহ অন্যান্য করমকর্তারা তাদের স্বাগত জানান।

jagonews24

টিকাদান কর্মসূচিতে মালদ্বীপের স্বাস্থ্য মন্ত্রণালয়কে সহায়তা করার লক্ষ্যে বাংলাদেশ থেকে আসা মেডিকেল দলটি থিনাধু, এলগান, অ্যাডু সিটি এবং কুলহুদুফুশিসহ বেশ কিছু সিটিতে টিকা কর্মসূচিতে কাজ করবে।

ছয় মাসের মধ্যে পুরো মালদ্বীপের জনগণকে টিকা দেয়ার পরিকল্পনা করেছে সরকার। বাংলাদেশিরাসহ সবাই ফ্রিতে ভ্যাকসিন পাবে বলে জানা গেছে।

এমআরএম/জেআইএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]