হবিগঞ্জ হার্ট ফাউন্ডেশনের আজীবন সদস্য কানাডা প্রবাসী মাহমুদ হাসান

আহসান রাজীব বুলবুল
আহসান রাজীব বুলবুল আহসান রাজীব বুলবুল , কানাডা প্রতিনিধি
প্রকাশিত: ১১:২৩ এএম, ১৩ এপ্রিল ২০২১

কানাডার ক্যালগেরীতে বসবাসরত কলামিস্ট, উন্নয়ন গবেষক ও সমাজতাত্ত্বিক বিশ্লেষক মো. মাহমুদ হাসান হবিগঞ্জ হার্ট ফাউন্ডেশনের আজীবন সদস্য হয়েছেন।

সম্প্রতি হবিগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ডা. কামরুল হাসান তরফদারকে আহ্বায়ক করে হবিগঞ্জের বিশিষ্ট ব্যক্তিবর্গ, রাজনীতিবিদ, সমাজসেবক, জেলা প্রশাসক ও পুলিশ সুপারের সমন্বয়ে হার্ট ফাউন্ডেশনের জেলা কমিটি গঠিত হয়েছে।

মো. মাহমুদ হাসান বিভিন্ন সমাজসেবামূলক কার্যক্রমের পাশাপাশি কানাডিয়ান পে-রোল অ্যাসোসিয়েশনের একজন পেশাজীবী সদস্য। তিনি ১৯৯২ সালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে সমাজতত্ত্বে অনার্স-মাস্টার্স সম্পন্ন করে আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা হেলেন কেলার ইন্টারন্যাশনালে গবেষণা কর্মকর্তা হিসেবে কর্মজীবন শুরু করেন। কানাডার সাউদার্ন আলবার্টা ইনস্টিটিউট অব টেকনোলজি থেকে উচ্চতর পড়াশোনা করেন। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অ্যালামনাই
অ্যাসোসিয়েশনেরও আজীবন সদস্য।

এছাড়া ‌‘সেইট’ অ্যালামনাই, আন্তর্জাতিক সমাজতাত্ত্বিক সমিতি, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অ্যাসোসিয়েশন কানাডা ও নর্থ আমেরিকাসহ অনেক সমাজসেবী সংগঠনের একজন সক্রিয় সদস্য।

মো. মাহমুদ হাসান আন্তর্জাতিক উন্নয়ন সংস্থায় দীর্ঘদিন উন্নয়ন গবেষণা নিয়ে কাজ করেছেন। বর্তমানে তিনি নিয়মিত পেশার পাশাপাশি লেখালেখি করেন।

সিলেট অ্যাসোসিয়েশন অফ ক্যালগেরির সভাপতি রূপক দত্ত তার এ সদস্য পদ অর্জনে অভিনন্দন জানিয়েছেন।

এমএইচআর/জেআইএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]