লেবাননে বাংলাদেশ দূতাবাসে মুজিবনগর দিবস উদযাপন

বাবু সাহা
বাবু সাহা বাবু সাহা
প্রকাশিত: ০৪:৫৮ পিএম, ১৭ এপ্রিল ২০২১

লেবাননে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে সীমিত পরিসরে মুজিবনগর দিবস উদযাপন করেছে বাংলাদেশ দূতাবাস। ১৭ এপ্রিল শনিবার দূতাবাসের হলরুমে দিবসটি উপলক্ষে এক আলোচনা সভা আয়োজিত হয়।

দূতাবাসের রাষ্ট্রদূত মেজর জেনারেল জাহাঙ্গীর আল মুস্তাহিদুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভাটি সঞ্চালনা করেন দূতাবাসের প্রথম সচিব আব্দুল্লাহ আল মামুন।

মুজিবনগর দিবসের অনুষ্ঠানসূচির মধ্যে ছিল কোরান তেলওয়াত, প্রামাণ্যচিত্র প্রদর্শনসহ দেশ থেকে পাঠানো রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী পাঠ।

রাষ্ট্রদূত মুজিবনগর দিবসের তাৎপর্য তুলে ধরে বলেন, মুজিবনগর সরকার হচ্ছে স্বাধীন, সার্বভৌম বাংলাদেশের প্রথম কার্যকরী সরকার। ১৭ এপ্রিল মুজিবনগর দিবসটি বাঙালি জাতির জীবনের এক অবিস্মরণীয় গৌরবগাঁথা দিন।

জাতির জন্য এটি একটি ঐতিহাসিক দিন। এই কারণেই বাংলাদেশের জনগণ দিবসটিকে মুক্তিযুদ্ধের প্রারম্ভিকা হিসেবে এবং জাতির চেতনাবোধ জাগ্রতের দিন হিসেবে পালন করে থাকে। অনুষ্ঠানে বাংলাদেশি কমিউনিটির নেতরা বক্তব্য দেন।

এমআরএম/এএসএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]