মালেকায় ২২ বাংলাদেশিসহ আটক ৩৯

আহমাদুল কবির
আহমাদুল কবির আহমাদুল কবির , মালয়েশিয়া প্রতিনিধি
প্রকাশিত: ০৭:৪৫ পিএম, ১৮ এপ্রিল ২০২১

মালয়েশিয়ার মালেকা প্রদেশে পৃথক দুটি অভিযান চালিয়ে ২২ বাংলাদেশিসহ ৩৯ জন অবৈধ অভিবাসীকে আটক করেছে অভিবাসন বিভাগ।

রাজ্যের অভিবাসন বিভাগ সূত্রে জানা গেছে, শনিবার প্রদেশের উপকূলীয় ও পাসার বুরং বারু বেরেন্ডামে পৃথক দুটি অভিযান চালিয়ে ২২ জন বাংলাদেশি নাগরিকের সমন্বয়ে ৩১ জন বিদেশি, ছয়জন পাকিস্তানি পুরুষ এবং তিন ইন্দোনেশিয়ান নারীও রয়েছে।

রাজ্যের উপ-সহকারী পরিচালক মোহাম্মদ মুখলিস আবু কাসিম বলেছেন, ক্লেবাংয়ে বিদেশি শ্রমিকদের স্থাপনায় একটি হোটেল-কনডোতে এবং বাতু বেরেনডাম হোলসেল মার্কেটের আশপাশে অভিযান পরিচালনা করা হয়। ইমিগ্রেশন অ্যাক্ট ১৯৫৯/৬৩ এর অধীনে বৈধ কোনো কাজপত্র না থাকায় তাদের আটক করা হয়।

jagonews24

দুটি অভিযানে ১৩০ জনেরও বেশি বিদেশিদের কাগজপত্র পরীক্ষা করা হয় এবং আটকদের পরবর্তী পদক্ষেপের জন্য মেলাকা রাজ্য ইমিগ্রেশন বিভাগের অস্থায়ী ক্যাম্পে রাখা হয়েছে।

উপ-সহকারী পরিচালক আরও বলেছেন, আমরা সবসময় ‘হটস্পট’ অবস্থানগুলিতে নজরদারি চালিয়ে যাব। যেখানে প্রায়শই বিদেশিদের অবৈধ মোতায়েনের মতো দৃষ্টি নিবদ্ধ করে।

এদিকে চলমান রিক্যালিব্রেশন প্রোগ্রামের মাধ্যমে অবৈধ অভিবাসীরা তাদের নিজ নিজ দেশে ফিরে যাওয়ার সুযোগ নেয়ার পরামর্শ দেয়া হয়েছে বলে উপ-সহকারী পরিচালক মোহাম্মদ মুখলিস আবু কাসিম জানিয়েছেন।

এমআরএম/জেআইএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]