তুরস্কের উলুদাগ বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশি মাহমুদুলের যোগদান

মু. তারিকুল ইসলাম
মু. তারিকুল ইসলাম মু. তারিকুল ইসলাম , তুর্কি
প্রকাশিত: ০৬:৪০ পিএম, ২২ এপ্রিল ২০২১
সহকারী অধ্যাপক ড. আসম মাহমুদুল হাসান

তুরস্কের বুরসা উলুদাগ বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগে সহকারী অধ্যাপক হিসেবে ২১ এপ্রিল যোগদান করেছেন বাংলাদেশ কমিউনিটির পরিচিত মুখ ড. আসম মাহমুদুল হাসান।

এ উপলক্ষে বাংলাদেশ কমিউনিটির পক্ষ থেকে তাৎক্ষণিক ড. আসম মাহমুদুল হাসানকে এক অনাড়ম্বর সংবর্ধনা জানানো হয়। উল্লেখ্য, ড. আসম মাহমুদুল হাসান সম্প্রতি একই বিশ্ববিদ্যালয় থেকে আন্তর্জাতিক আইন বিষয়ে
ডক্টরেট ডিগ্রি লাভ করেন।

jagonews24

বুরসা উলুদাগ বিশ্ববিদ্যালয়ে সহকারী অধ্যাপক ড. আসম মাহমুদুল হাসান

এছাড়াও তিনি বাংলাদেশ সুপ্রিম কোর্টের একজন আইনজীবী এবং চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির একজন সদস্য। ইতোপূর্বে তিনি আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের আইন বিভাগে অনার্স ও মাষ্টাস শেষ করে সেখানেই এডজান্কট ফ্যাকাল্টি হিসেবে শিক্ষকতা করেছেন।

হাসান, একই সাথে বাংলাদেশে কামিল এবং দাওরায়ে হাদিস পাশ করে ইসলামিক অঙ্গনেও বিভিন্ন অবদান রেখে যাচ্ছেন। তিনি বিশ্বের স্বনামধন্য বিভিন্ন কনফারেন্সে গবেষণাপত্র উপস্থাপন করেছেন। তার গবেষণাপত্র ও তার্কিশ ভাষায় লেখা বই তুরস্কে খুব সমাদৃত।

jagonews24

তুরস্ক সরকারি বিশবিদ্যালয়ের মধ্যে প্রথম সারির তালিকায় থাকা বুরসা উলুদাগ বিশ্ববিদ্যালয়

বাংলাদেশ কমিউনিটি সংবর্ধনায় ড. আসম মাহমুদুল হাসানের সার্বিক সফলতা কামনা করে। তুরস্কে বাংলাদেশের মুখ উজ্জ্বল করায় কমিউনিটির পক্ষ থেকে ধন্যবাদ জানানো হয়।

এছাড়াও উল্ল্যেখ্য, ড. আসম মাহমুদুল হাসান চাঁদপুর জেলার হাজীগঞ্জ থানায় জন্মগ্রহণ করেন। স্বপরিবারে চট্টগ্রামে বসবাস করেন। চার ভাই বোনের মধ্যে তিনি সবার বড়। তিনি ২০১৫ সালে তুরস্ক সরকারের স্বলারশিপ নিয়ে পিএইচডির জন্য বিদেশে পাড়ি জমিয়েছিলেন।

এমআরএম/জেআইএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]