মালদ্বীপে বাংলাদেশ দূতাবাসের কনসুলার সেবা বন্ধ

মোহাম্মদ মাহামুদুল
মোহাম্মদ মাহামুদুল মোহাম্মদ মাহামুদুল
প্রকাশিত: ০৭:২২ পিএম, ২৭ মে ২০২১

মালদ্বীপে বাংলাদেশ দূতাবাসে সবধরনের কার্যক্রম বন্ধ থাকবে আগামী ৩০ মে থেকে ০৩ জুন (পাঁচদিন) পর্যন্ত। দেশটিতে ঊর্ধ্বমুখী করোনা সংক্রমণ এবং বিধিনিষেধ বিবেচনায় হাইকমিশনের কনস্যুলার সেবা কার্যক্রম বন্ধ রাখার ঘোষণা দেয়া হয়েছে।

পাসপোর্ট, ভিসা, ট্রাভেল পারমিট ইত্যাদি বিষয়ে আগামী ০৩ জুনের পরে যোগাযোগ করতে বলা হয়েছে দূতাবাসের এক বিজ্ঞপ্তিতে। এছাড়া সবাইকে সচেতন থাকার ও স্বাস্থ্যবিধি যথাযথভাবে অনুসরণ করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হয়েছে।

আজ ২৭ মে জারি করা এক বিজ্ঞপ্তিতে এই পরামর্শ দেয় মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশ দূতাবাস। জরুরি প্রয়োজনে হাইকমিশনের +৯৬০৩৩২০৮৫৯ নম্বরে (সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত) অথবা মিশনের ফেসবুক মেসেঞ্জারে যোগাযোগ করতে অনুরোধ করা হয়েছে।

উল্লেখ্য, মালদ্বীপে হঠাৎ করে করোনায় আক্রান্ত ও মৃত্য বেড়ে গেছে। ফলে আবারও লকডাউন ঘোষণা করেছে দেশটির স্বাস্থ্য সুরক্ষা সংস্থা, (এইচপিএ)

২৬ মে ২০২১, নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ১২৯৯ জন। তাদের মধ্যে রাজধানীতে আক্রান্ত হয়েছে ৮৯০ জন। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৫৯ হাজার ৬৪৪ জন। মৃত্যুবরণ করেছে ১৪৭ জন।

এমআরএম/জেআইএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]