ফিনল্যান্ডের সিটি নির্বাচনে বাংলাদেশির জয়

প্রবাস ডেস্ক প্রবাস ডেস্ক
প্রকাশিত: ০৬:২৩ পিএম, ১৫ জুন ২০২১

ফিনল্যান্ডে স্থানীয় নির্বাচনে সিটি কাউন্সিলের সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন প্রবাসী বাংলাদেশি মবিন মোহাম্মদ। তিনি দেশটির ন্যাশনাল কোয়ালিশন পার্টি থেকে প্রথমবারের মতো নমিনেশন পেয়ে এস্পো সিটির কাউন্সিল পরিষদের সদস্য হলেন।

রোববার ফিনল্যান্ডে এ নির্বাচন অনুষ্ঠিত হয়। মবিনের দেশের বাড়ি কুমিল্লায়, তিনি ফিনল্যান্ড বিএনপির সাবেক সাধারণ সম্পাদক। বিজয়ের পর এক প্রতিক্রিয়ায় স্থানীয় সব প্রবাসী ভোটারদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান মবিন।

এদিকে মবিন ডেপুটি কাউন্সিলার নির্বাচিত হওয়ায় অভিনন্দন জানিয়েছেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শাকিরুল ইসলাম খান শাকিল, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সৌদি আরব বিএনপি সভাপতি আহমেদ আলী মুকিব।

প্রবাসীরা জানান, ফিনল্যান্ড বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মবিন মোহাম্মদ ব্যবসার পাশাপাশি ফিনিশ রাজনীতির সঙ্গে জড়িয়ে পড়েন। ১৯৯৩ সালে তিনি ফিনল্যান্ডে পাড়ি দেন। ফিনল্যান্ডের স্থানীয় সরকার নির্বাচনে বাংলাদেশির বিজয় অনন্য মাইলফলক বলে বিবেচনা করা হচ্ছে যা ভবিষ্যতে আরো বড় সাফল্যের পথ প্রশস্ত করবে।

সিটি কাউন্সিল নির্বাচনী প্রচারণায় অভিবাসীদের স্বতঃস্ফূর্ত, স্বপ্রণোদিত অংশগ্রহণ ও এই আসনে তাকে নির্বাচিত করায় নবনির্বাচিত ডেপুটি কাউন্সিলর মবিন মোহাম্মদ বাংলাদেশি প্রবাসীদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করে সবার কাছে দোয়া প্রার্থনা করেন।

এমআরএম/এমএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]