ফ্রাঙ্কফুর্টে প্রবাসী বাংলাদেশিদের ঈদ পুনর্মিলনী

হাবিবুল্লাহ আল বাহার
হাবিবুল্লাহ আল বাহার হাবিবুল্লাহ আল বাহার
প্রকাশিত: ০৯:২১ পিএম, ২৬ জুলাই ২০২১

জার্মানির ফ্রাঙ্কফুর্টে বাংলাদেশ কল্যাণ ট্রাস্ট জার্মানির উদ্যোগে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। করোনা মহামারির কারণে দীর্ঘদিন অনেকটাই ঘরবন্দি জীবনযাপনের পর পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় শনিবার (২৪ জুলাই) ফ্রাঙ্কফুর্টের একটি গার্ডেনে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। ফ্রাঙ্কফুর্ট শহরে বসবাস করা প্রবাসী বাংলাদেশিরা এতে অংশগ্রহণ করেন।

ফ্রাঙ্কফুর্ট প্রবাসী বাংলাদেশিদের ঈদ-পরবর্তী এ মিলন মেলার সার্বিক তত্ত্বাবধায়নে ছিলেন বাংলাদেশ কল্যাণ ট্রাস্ট জার্মানির প্রতিষ্ঠাতা ও সভাপতি মঞ্জুর হোসেন সরকার, রোকন ফয়সাল, মিতা সরকার, শিখা ফয়সাল, শিহাব উদ্দিনসহ আরও অনেকে।

jagonews24

অনুষ্ঠানে ছিল বাংলাদেশি খাবারের বিশেষ আয়োজন। দীর্ঘদিন পর একত্রিত হতে পেরে আনন্দিত ছিলেন অংশগ্রহণকারী প্রবাসী বাংলাদেশিরা। একে অপরের সঙ্গে দীর্ঘদিনের জমানো খোশগল্পে মেতে উঠেন তারা। সবকিছু মিলিয়ে অনুষ্ঠানটি হয়ে উঠেছিল প্রবাসের বুকে এক টুকরো বাংলাদেশ। শিশু-কিশোরদের অংশগ্রহণ অনুষ্ঠানকে করে তুলেছিল আনন্দময়।

সম্পূর্ণ অরাজনৈতিক সংগঠন হিসেবে বাঙালি কমিউনিটির অনেকেই সপরিবারে এ অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। ফলে ঈদ পুনর্মিলনীটি পরিণত হয়েছিল প্রবাসী বাংলাদেশিদের মিলন মেলায়।

এমএসএম/এমআরএম/এএসএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]