মালদ্বীপে বাংলাদেশ দূতাবাসের রক্তদান কর্মসূচি সম্পন্ন

মোহাম্মদ মাহামুদুল
মোহাম্মদ মাহামুদুল মোহাম্মদ মাহামুদুল
প্রকাশিত: ০৭:৫০ পিএম, ১০ আগস্ট ২০২১

মালদ্বীপ রেড ক্রিসেন্ট এবং মালদ্বিভীয়ান ব্লাড সার্ভিসের সহায়তায় বাংলাদেশ দূতাবাস প্রাঙ্গণে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির আয়োজন করা হয়। এ সময় প্রবাসী বাংলাদেশি ও বেশ কিছু স্থানীয় নাগরিক রক্তদান করেন।

এছাড়া বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তা-কর্মচারী ও তাদের পরিবারের সদস্যরাও স্বেচ্ছায় রক্তদান করেন। মুজিব শতবর্ষ এবং বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে মালদ্বীপস্থ বাংলাদেশ দূতাবাসের এই মহতি উদ্যোগ প্রবাসী বাংলাদেশিদের প্রশংসা অর্জন করে।

jagonews24

বিশেষত করোনা মহামারির এই সময়ে রক্তদান কর্মসূচি মানবতার সেবায় এক উজ্জ্বল দৃষ্টান্ত হিসেবে বাংলাদেশের সুনাম বয়ে আনবে। একই সঙ্গে মুজিব শতবর্ষ উপলক্ষে এই আয়োজনের মাধ্যমে জাতির পিতার প্রতি বিশেষ সম্মান প্রদর্শন করা হয়েছে বলে সকলে অভিমত প্রকাশ করেন।

মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত রিয়ার অ্যাডমিরাল মো. নাজমুল হাসান শনিবার (৭ আগস্ট) রক্তদান কর্মসূচির উদ্বোধন করেন। কর্মসূচিতে মালদ্বীপ রেড ক্রিসেন্টের প্রেসিডেন্ট আবদুল হালীম আবদুল লতিফ, জেনারেল সেক্রেটারি ফাতিমাথ হিমায়া এবং দূতাবাসের কর্মকতা/কর্মচারীরা উপস্থিত ছিলেন।

এমআরএম/জেআইএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]