‘বঙ্গবন্ধুর খুনিকে দেশে ফেরানোর প্রক্রিয়া শুরু’

তোফাজ্জল লিটন
তোফাজ্জল লিটন তোফাজ্জল লিটন , যুক্তরাষ্ট্র প্রতিনিধি
প্রকাশিত: ১০:০১ এএম, ১৬ আগস্ট ২০২১

‘বঙ্গবন্ধুর খুনি ক্যালিফোর্নিয়ায় বসবাসরত রাশেদ চৌধুরীকে বাংলাদেশে ফিরিয়ে নেওয়ার প্রক্রিয়া শুরু করেছে যুক্তরাষ্ট্রের মুজিব সৈনিকরা।’

জ্যাকসন হাইটসে নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের উদ্যোগে জাতীয় শোক দিবস পালন অনুষ্ঠানে কথাগুলো বলছিলেন প্রধান অতিথি যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা ডা. মাসুদুল হাসান।

জাতীয় শোক দিবস উপলক্ষে রোববার (১৫ আগস্ট) দুপুর ১২টা থেকে ৩টা পর্যন্ত জ্যাকসন হাইটসের ডাইভারসিটি প্লাজায় এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক ইমদাদ চৌধুরীর পরিচালনায় সভার সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত সভাপতি রফিকুর রহমান রফিক।

jagonews24

শোক পালন কর্মসূচির মধ্যে ছিল মহান মুক্তিযুদ্ধ ও সকল গণতান্ত্রিক আন্দোলনে নিহতদের স্মরণে নীরবতা পালন, জাতীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করে হাজারো প্রবাসীদের মধ্যে খাবারের প্যাকেট বিতরণ করা হয়।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য দেন সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক নুরুল আমিন বাবু, কার্যনির্বাহী সদস্য গোলাম মাওলা চৌধুরী, কাদির বাপ্পা। যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য নুরুল আফসার সেন্টু, আব্দুল হামিদ, উদ্দিন আলমগীর, মাসুদ সিরাজী, সাংগাঠনিক সম্পাদক মাহফুজুল হক হায়দার। সুমন মাহমুদ। মহিলা সম্পাদিকা কানিজ ফাতেমা শাওন, সেলিনা তুহিন।

এমআরএম/জেআইএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]