লেবাননে আওয়ামী লীগের শোক দিবস পালন

বাবু সাহা
বাবু সাহা বাবু সাহা
প্রকাশিত: ০৮:৪৮ এএম, ২৪ আগস্ট ২০২১

বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটি লেবানন শাখার উদ্যোগে দেশটিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবসের দোয়া ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

রোববার (২২ আগস্ট) বৈরুতের কুক্কুদি এলাকায় স্থানীয় একটি ক্যাফে হাউসে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সংগঠনটির সাধারণ সম্পাদক তপন ভৌমিকের সঞ্চালনায় ও সভাপতি সৈয়দ বাবুল মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপদেষ্টা বাবুল মুন্সী।

বিশেষ অতিথি ছিলেন- বাংলাদেশ আওয়ামী লীগ লেবানন শাখার সিনিয়র সহ-সভাপতি বিপ্লব মিয়া, সহ-সভাপতি আতিকুর রহমান, রুবেল মিয়া, আব্দুর রাজ্জাক, হিরণ মিয়া ও শহীদ মিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক আলাউদ্দিন আলা, মোস্তফা কামাল মণ্ডল ও জাহাঙ্গীর আলম, সাংগঠনিক সম্পাদক ইয়াছিন আবু তাহের, সহ-সাংগঠনিক সম্পাদক সিরাজ মোল্লা, প্রচার সম্পাদক শাহীন মির্জা, দপ্তর সম্পাদক এফ এম শাহীন, মহিলা সম্পাদিকা রিমা আক্তার ও সুফিয়া আক্তার।

jagonews24

বক্তারা বঙ্গবন্ধুর অবশিষ্ট খুনিদের গ্রেফতার ও ২১ আগস্ট গ্রেনেড হামলার ‘মাস্টার-মাইন্ড’ বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ পলাতক আসামিদের বাংলাদেশে ফিরিয়ে এনে আদালতের রায় কার্যকর করতে সরকারের প্রতি আহ্বান জানান।

এতে সংগঠনটির সদস্য সোহেল মুন্সী, আরামুন শাখার সাধারণ সম্পাদক মো. রাসেল, তাসলিমা আক্তার মায়া ও মো. বাবুসহ শ্রমিক লীগ, যুবলীগ ও সব শাখা কমিটির নেতারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতেই কোরআন তেলাওয়াত ও জাতির পিতার পরিবারের সদস্যসহ ১৫ই আগস্ট শাহাদত বরণকারী সব শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করেন সংগঠনটির ধর্ম সম্পাদক নজির হোসেন।

এমআরআর/জেআইএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]