শেখ হাসিনার জন্মদিনে জার্মানিতে মিলাদ ও আলোচনা সভা

হাবিবুল্লাহ আল বাহার
হাবিবুল্লাহ আল বাহার হাবিবুল্লাহ আল বাহার জার্মানি থেকে
প্রকাশিত: ০৪:২৪ পিএম, ২৯ সেপ্টেম্বর ২০২১

বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম শুভ জন্মদিন উপলক্ষে ২৮ সেপ্টেম্বর (মঙ্গলবার) বার্লিন আওয়ামী লীগের উদ্যোগে জার্মানির বার্লিনে একটি মিলনায়তনে মিলাদ মাহফিল ও আলোচনা সভার আয়োজন করা হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে ঢাকা থেকে ভিডিও কলে অংশগ্রহণ করে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, সাবেক বাণিজ্যমন্ত্রী, বীর মুক্তিযোদ্ধা কর্নেল (অব.) ফারুক খান এমপি।

সভায় সভাপতিত্ব করেন বার্লিন আওয়ামী লীগের সভাপতি মাসুদুর রহমান (মাসুদ)। সঞ্চালনা করেন জার্মান আওয়ামী লীগের নেত্রী নুরজাহান খান নুরি ।

এতে বক্তব্য রাখেন মিজানুর হক খান, আব্দুল মালেক, নুরে আলম সিদ্দিক রুবেল, রানা ভূঁইয়া, বাপ্পি তালুকদার, সূর্য কান্ত ঘোষ, মো. কুদ্দুস আলী, শাহআলম, শেখ রেদোয়ান, বদিউজ্জান, আবিদ খান লিখন, মোহাম্মদ বেলাল, ওয়াদুত মিয়া, বেলাল হোসেন, আওয়াল খানসহ আরও অনেকে।

প্রধান অতিথি কর্নেল (অব.) ফারুক খান বলেন, বাংলাদেশের মাথাপিছু আয়, গড় আয়ু থেকে শুরু করে বিভিন্ন সূচকে বাংলাদেশ বিশ্বে বিস্ময় সৃষ্টি করেছে। বাংলাদেশকে মনে করা হয় উন্নয়নের রোল মডেল, দৃশ্যমান উন্নয়ন এখন বাংলাদেশকে আত্মমর্যাদার এক অনন্য জায়গায় নিয়ে গেছে যেটি শেখ হাসিনার নেতৃত্বের কারণেই সম্ভব হয়েছে। শেখ হাসিনা শুধু বাংলাদেশর প্রধানমন্ত্রী নন তিনি এখন একজন বিশ্বনেতা। তিনি প্রবাসে দলের দুঃসময়ে নেতা-কর্মীদের ভূমিকার প্রশংসা করেন এবং সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার জন্য আহ্বান জানান।

এসএইচএস/এএসএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]