মালয়েশিয়ায় শ্রম অধিদপ্তরের সঙ্গে দূতাবাসের বৈঠক

প্রবাস ডেস্ক প্রবাস ডেস্ক
প্রকাশিত: ০১:৪৪ পিএম, ১১ অক্টোবর ২০২১
মেলাকার শ্রম অধিদপ্তরের পরিচালক পোয়ান জুহানা বিন বাকার ও মেলাকার ইন্সুরেন্স কোম্পানি সকসোর পরিচালক ইনকিক আব্দে রাজাক বিন ওমরের সঙ্গে বৈঠক করেন দূতাবাসের কর্মকর্তারা।

 

মালয়েশিয়ার মেলাকার শ্রম অধিদপ্তর ও দেশটির ইন্সুরেন্স কোম্পানি সকসোর কর্মকর্তাদের সঙ্গে পৃথক বৈঠক করেছেন বাংলাদেশ দূতাবাসের শ্রম কাউন্সেলর।

সম্প্রতি শ্রম কাউন্সেলর মো. জহিরুল ইসলামের নেতৃত্বে শ্রম অধিদপ্তরের পরিচালক পোয়ান জুহানা বিন বাকারের সঙ্গে বৈঠক অনুষ্ঠিত হয়। এসময় শ্রম দপ্তরে বিচারাধীন মামলার নিষ্পত্তি, শ্রমিকদের কল্যাণ এবং সংশ্লিষ্ট বিষয়াদি নিয়ে আলোচনা হয়।

বৈঠকে উপস্থিত ছিলেন- মেলাকার শ্রম অধিদপ্তরের সিনিয়র অ্যাসিসটেন্ট পরিচালক পোয়ান রোহানা বিন ওয়ান ওমর ফাদজিল, দূতাবাসের কাউন্সেলর (কন্স্যুলার) জি এম রাসেল রানা, প্রথম সচিব (পাসপোর্ট ও ভিসা) মিয়া মো. কিয়ামউদ্দিন, ব্যক্তিগত কর্মকর্তা (কাউন্সেলর শ্রম) মো. ওয়াহিদুজ্জামান ঠাকুর ও কল্যাণ সহকারী মো. জাহাঙ্গীর আলম ছাড়াও শ্রম অধিদপ্তরের কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

mala1

জহুরবারু মুয়ারে কোম্পানি পরিদর্শন, পাসপোর্ট বিতরণের সময় দূতাবাসের কর্মকর্তারা।

একই দিনে মেলাকার ইন্সুরেন্স কোম্পানি সকসোর পরিচালক ইনকিক আব্দে রাজাক বিন ওমরের সঙ্গেও বৈঠক করেন দূতাবাসের কর্মকর্তারা।

এর আগে রোববার (৩ অক্টেবর) জহুরবারু মুয়ারের এ্যাক্স ফার্নিচার এসডিএন বিএইচডি, লিয়ংকো উড ইন্ডাস্ট্রি এম এইচডিএন বিএইচডি, লি হেন ফার্নিচার এসডিএন বিএইচডি, হলজার্ন ফার্নিচার এসডিএন বিএইচডিএ ৪টি কোম্পানি পরিদর্শন করেন দূতাবাসের কর্মকর্তারা।

এসময় কোম্পানির পরিচালক এবং শ্রমিক উভয়ের সঙ্গে কল্যাণ বোর্ডের সদস্যপদ এবং শ্রমিক কল্যাণ সংক্রান্ত বিষয় নিয়ে আলোচনা করা হয়। আলোচনা শেষে নতুন পাসপোর্ট কর্মীদের হাতে তুলে দেওয়া হয়।

এমআরএম/এমএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]