কানাডায় ‘গোল্ডেন এজ সেন্টার’ ক্লাবের উদ্বোধন

আহসান রাজীব বুলবুল
আহসান রাজীব বুলবুল আহসান রাজীব বুলবুল , কানাডা প্রতিনিধি কানাডা
প্রকাশিত: ০৯:৪৩ এএম, ১৩ অক্টোবর ২০২১

কানাডায় টরন্টোর ৩০০০ ড্যানফোর্থ অ্যাভিনিউতে ‘গোল্ডেন এজ সেন্টার’ নামে সিনিয়রস ক্লাবের উদ্বোধন করেছেন একুশে ও বাংলা একাডেমি পদকপ্রাপ্ত কবি আসাদ চৌধুরী।

৯ অক্টোবর সন্ধ্যা ছয়টায় আয়োজিত অনাড়ম্বরপূর্ণ ওই অনুষ্ঠানে এমপিপি ডলি বেগমসহ কমিউনিটির বিশিষ্টজনরা উপস্থিত হয়ে প্রবাসী বাংলাদেশি বয়োজ্যেষ্ঠদের জন্য এ ধরনের উদ্যোগকে স্বাগত জানান এবং এর সফলতা কামনা করেন।

স্বাস্থ্যবিধি বিবেচনায় সীমিত পরিসরে অনুষ্ঠানের আয়োজন করা হয় ড্যানফোর্থে অ্যাভিনিউর ‘গোল্ডেন এজ সেন্টারে’ (ইউনিট- ৫, রুম নম্বর ১৪)। এই স্থানটি পূর্বে ‘মিজান কমপ্লেক্স অডিটরিয়াম’ নামে পরিচিত ছিল।

গোল্ডেন এজ সেন্টারের উদ্যোক্তা ব্যারিস্টার বিজুয়ান রহমান জানান, সেন্টারটিতে থাকবে ছোট একটি লাইব্রেরি, বসে বই/পত্রিকা/সাময়িকী পড়ার ব্যবস্থা, সমবয়সীদের সঙ্গে টেবিল টেনিস, ক্যারাম-দাবা-লুডু খেলার সুযোগ, ইন্টারনেটসহ কম্পিউটার আর বিশাল স্ক্রিনের টিভির ব্যবস্থা। সঙ্গে থাকবে বিনামূল্যে চা-বিস্কুটের ব্যবস্থা। সেই সঙ্গে থাকবে বিশেষজ্ঞদের পরিচালনায় নিত্যদিনের প্রয়োজনীয় বিভিন্ন বিষয়ের উপর ছোট-ছোট ইনফরমেটিভ প্রোগ্রাম।

সেন্টারের ওপেন আওয়ারে যে কোনো বিপদে অথবা প্রয়োজনে সহায়তা করার জন্য সার্বক্ষণিক একজন ব্যবস্থাপক থাকবেন।

তিনি আরও জানান, সেখানে প্রথম এবং একমাত্র প্রায়োরিটি হবে বয়োজ্যেষ্ঠদের শারীরিক, মানসিক ও সামাজিক সুযোগ সুবিধা। এ সবকিছুই হবে সম্পূর্ণ বিনামূল্যে।

শুরুর দিকে সপ্তাহে ৭ দিন, প্রতিদিন দুপুর ১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত সেন্টার খোলা থাকবে। ক্লাবের সুযোগ সুবিধা উপভোগ করতে এর সদস্য হতে হবে। তবে কোনো সদস্য ফি লাগবে না।

সদস্য ফরম ক্লাবের অফিস ডেস্কে পাওয়া যাবে। সেন্টার সম্পর্কে আরও বিস্তারিত জানা যাবে ফেসবুক পেজ ‘Golden Age Centre’ এ।

এছাড়াও প্রয়োজনে বর্তমানে ব্যবস্থাপনার দায়িত্বপ্রাপ্ত ফায়েজুল করিমের সঙ্গে- 6474730047 নম্বরে বা [email protected], এই ইমেইলে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- বাংলাদেশ থিয়েটার, টরন্টেোর সভাপতি মোহাম্মদ হাবিবুল্লা দুলাল, বিআইইএস এর নির্বাহী পরিচালক ইমাম উদ্দিন, শাহানা চৌধুরী, বাংলা কাগজ সম্পাদক এম আর জাহাঙ্গীর, নাট্য নির্দেশক আহমেদ হোসেন, লেখক ও সাংবাদিক বিদ্যুৎ সরকার, বাংলা মেইল সম্পাদক ও এনআরবি টিভির সিইও শহিদুল ইসলাম মিন্টু, অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি ইঞ্জিনিয়ার নওশের আলি, SAWRO’র নির্বাহী পরিচালক সুলতানা জাহাঙ্গীর, নাট্যগুরু অরুণা হায়দার, আবাকানের সাধারণ সম্পাদক হাশমত আরা চৌধুরী (জুঁই), আজকাল সম্পাদক ও জালালাবাদ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মাহবুব চৌধুরী রনি, প্রগ্রেস সেন্টারের পরিচালক ডা. মমিন, সংগীতশিল্পী কালা চাঁদ, সোহেল ইমতিয়াজ, জালালাবাদ অ্যাসোসিয়েশনের সম্পাদক ও সমাজ সংগঠক ইলিয়াস খান, ফায়েজুল করিম, আবাকানের সাবেক সাধারণ সম্পাদক ও বিক্রমপুর অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি মোহাম্মদ আবূুুল বাশার, ডেনফোর্থ ইসলামিক সেন্টারের পরিচালক এনামুল হক, সুলতানা হক বাবলী, সেলিনা ভুঁইয়া, অলিউর রহমান, হাসিবুল করিম প্রমুখ।

এমএইচআর/এমএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]