দুর্যোগপূর্ণ আবহাওয়া: গ্রিসে পেছালো ‘বাংলাদেশ উৎসব’

মতিউর রহমান মুন্না
মতিউর রহমান মুন্না মতিউর রহমান মুন্না , গ্রিস প্রতিনিধি
প্রকাশিত: ০২:৪৯ পিএম, ১৭ অক্টোবর ২০২১

মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আগামী ১৭ অক্টোবর গ্রিসে ‘বাংলাদেশ উৎসব ২০২১’ অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও সেই আয়োজনের তারিখ পরিবর্তন করা হয়েছে।

দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে আগামী ২৪ অক্টোবর অনুষ্ঠিত হবে ‘বাংলাদেশ উৎসব’। জরুরি এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে এথেন্সে অবস্থিত বাংলাদেশ দূতাবাস।

‘মুজিববর্ষের কূটনীতি, প্রগতি ও সম্প্রীতি’ প্রতিপাদ্যকে সামনে রেখে ‘বাংলাদেশ উৎসবের আয়োজন করে দূতাবাস। দূতাবাস কার্যালয় প্রাঙ্গণে ওই দিন দুপুর ২টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত চলবে এ উৎসব।

বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব (শ্রম) বিশ্বজিত কুমার পাল জানান, দুর্যোগপূর্ণ আবহাওয়াজনিত কারণে আগামী ১৭ অক্টোবরের পরিবর্তে আগামী ২৪ অক্টোবর হবে এ উৎসব।
এরই মধ্যে নানা ধরনের অনুষ্ঠানমালা চূড়ান্ত করা হয়েছে।

এর মধ্যে বাংলাদেশি খাবার, পণ্য প্রদর্শনী ও মেলার আয়োজন রয়েছে। একদম শেষে হবে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। গ্রিসে বসবাসকারী বাংলাদেশি সংগীত শিল্পীরা সংগীত পরিবেশন করবেন।

এরই মধ্যে সব প্রস্তুতি সম্পন্ন করেছে দূতাবাস। উৎসবকে আনন্দমুখর করে তুলতে সকল প্রবাসী বাংলাদেশি সবান্ধব/সপরিবারে উপস্থিত হওয়ার জন্য আমন্ত্রণ জানিয়েছে বাংলাদেশ দূতাবাস, এথেন্স, গ্রিস।

এদিকে, গ্রিসে বৃহস্পতিবার ভোর থেকেই ভারি বৃষ্টি ও বজ্রঝড় শুরু হয়েছে। গত কয়েকদিন ধরেই চলছে দুর্যোগ, সতর্ক থাকার জন্য জানানো হচ্ছে। মোবাইলে বার্তা দিয়ে প্রতিনিয়ত নাগরিকদের বিপজ্জনক আবহাওয়া সম্র্পকে জানাচ্ছে দেশটির আবহাওয়া অধিদপ্তর।

জনসাধারণকে বাইরে চলাফেরায় বিশেষ নির্দেশনা মেনে চলার পরামর্শ দেওয়া হয়েছে।

এমআরএম/এএসএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]