স্পেনে গিয়ে স্বামীকে অচেতন করে প্রেমিকের সঙ্গে পালালেন নারী!

কবির আল মাহমুদ
কবির আল মাহমুদ কবির আল মাহমুদ
প্রকাশিত: ০৪:৪০ পিএম, ২০ অক্টোবর ২০২১

স্পেনে গিয়েই স্বামীকে চেতনানাশক খাইয়ে সন্তান নিয়ে এক প্রবাসীর স্ত্রী ফ্রান্সে পালিয়ে গেছেন বলে অভিযোগ উঠেছে। গত ১০ অক্টোবর রাতে দেশটির পর্যটন নগরী বার্সেলোনায় এমন ঘটনা ঘটে। এ ঘটনায় স্থানীয় পুলিশ স্টেশনে ভুক্তভোগী স্বামী মিনহাজুল ইসলাম মুক্তা পালিয়ে যাওয়া স্ত্রীর (২৫) বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের করেছেন।

সোমবার (১৮ অক্টোবর) বার্সেলোনার স্থানীয় একটি হলে সংবাদ সম্মেলন করে এ অভিযোগ করেন ভুক্তভোগী মিনহাজ। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, গত ১০ অক্টোবর ফ্যামিলি ভিসার মাধ্যমে স্ত্রী এবং দুই বছরের শিশু সন্তান আয়ানকে বার্সেলোনায় নিয়ে যান।

মিনহাজের অভিযোগ, স্ত্রী বার্সেলোনায় যাওয়ার রাতেই তাকে শরবতের সঙ্গে চেতনানাশক খাইয়ে পূর্বপরিকল্পনা অনুযায়ী সবার অগোচরে ফ্রান্স প্রবাসী পরকীয়া প্রেমিকের সঙ্গে পালিয়ে যান। পালানোর সময় তিনি বাংলাদেশ থেকে নিয়ে যাওয়া স্বর্ণালঙ্কার, নগদ ইউরোসহ মূল্যবান মালামাল সঙ্গে নিয়ে গেছেন।

স্ত্রীকে ভয়ংকর প্রতারক উল্লেখ করে সংবাদ সম্মেলনে মিনহাজ অভিযোগ করেন, এ সমস্যা পারিবারিকভাবে নিষ্পত্তির জন্য তিনি তার শ্বশুর ইকবাল খানের দ্বারস্থ হওয়ার পরও কোনো সুষ্ঠু সমাধান পাননি। তাই নিরুপায় হয়ে তিনি সংবাদ সম্মেলন করে ও কমিউনিটি নেতাদের শরণাপন্ন হয়ে প্রতারক স্ত্রীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে সবার প্রতি অনুরোধ জানান।

মিনহাজ জানান, বিয়ে পরবর্তী স্পেনে নিয়ে যাওয়া পর্যন্ত স্ত্রীর পেছনে তার প্রায় ৪০ হাজার ইউরো (বাংলাদেশি টাকায় প্রায় ৪০ লাখ টাকা) ব্যয় হয়েছে। তিনি এ ঘটনার সুষ্ঠু বিচারের জন্য স্থানীয় প্রশাসনে অভিযোগসহ আইনি প্রক্রিয়া শুরু করেছেন।

উপস্থিত সাংবাদিকের এক প্রশ্নের উত্তরে ভুক্তভোগী মিনহাজ বলেন, তিনি ধারণা করছেন, স্ত্রী তার সঙ্গে প্রতারণা করে যে পরকীয়া প্রেমিকের হাত ধরে পালিয়েছেন তিনি ফ্রান্স প্রবাসী বিয়ানীবাজারের বাসিন্দা। এ ধরনের প্রতারণার ঘটনা যাতে ভবিষ্যতে আর কারও সঙ্গে না ঘটে সেজন্য সবাইকে সচেতন থাকার অনুরোধ করেন তিনি। এছাড়া তার দুই বছরের সন্তান আয়ানকে নিজের কাছে ফিরিয়ে আনতে সবার সহযোগিতা কামনা করেন মিনহাজ।

সংবাদ সম্মেলনে স্থানীয় সাংবাদিক, মিনহাজের পারিবারের সদস্যসহ কমিউনিটি নেতারা উপস্থিত ছিলেন। ভুক্তভোগী মিনহাজ সিলেটের বিয়ানীবাজার থানার কুড়ার বাজার ইউনিয়নের আঙ্গুরা মোহাম্মদপুর গ্রামের নজরুল ইলামের ছেলে।

এমআরআর/জেআইএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]