বাহরাইনে শেখ রাসেল দিবস পালিত

প্রবাস ডেস্ক প্রবাস ডেস্ক
প্রকাশিত: ০৯:০০ পিএম, ২০ অক্টোবর ২০২১

বাহরাইনে বাংলাদেশ দূতাবাস এর উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ সন্তান শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে বাংলাদেশ সরকার কর্তৃক ঘোষিত ‘শেখ রাসেল দিবস ২০২১’ পালিত হয়েছে।

গত মঙ্গলবার (১৯ অক্টোবর) বিকেল ৪টায় বাহরাইনস্থ বাংলাদেশ দূতাবাস আয়োজিত 'শেখ রাসেল দীপ্ত জয়োল্লাস অদম্য আত্মবিশ্বাস’- এই প্রতিপাদ্যকে সামনে রেখে যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের সঙ্গে দিবসটি পালন পালিত হয়।

দূতাবাসের কাউন্সেলর ও দূতালয় প্রধান মো. রবিউল ইসলামের সঞ্চালনায় ও রাষ্ট্রদূত ড. মুহাম্মাদ নজরুল ইসলামের সভাপতিত্বে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী পাঠ করে শোনান যথাক্রমে দূতালয় প্রধান মো. রবিউল ইসলাম ও প্রথম সেক্রেটারি হারুন অর রশিদ।

আলোচনা অনুষ্ঠানের শুরুতে রাষ্ট্রদূত ড. মুহাম্মাদ নজরুল ইসলাম শেখ রাসেলের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মোনেম হোসেন শাহরিয়া।

এ সময় আমন্ত্রিত অতিথিদের জন্য শেখ রাসেলের জীবনের ওপর প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সব শহিদ, মুক্তিযুদ্ধের সব শহিদদের আত্মার মাগফিরাত এবং দেশের শান্তি-সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন মোহাম্মদ আশরাফুর রহমান।

সালেহ আহমদ সাকী/এসএইচএস/এএসএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]