সাম্প্রদায়িক হামলা-নির্যাতনের প্রতিবাদ কানাডা উদীচী শিল্পীগোষ্ঠীর

আহসান রাজীব বুলবুল
আহসান রাজীব বুলবুল আহসান রাজীব বুলবুল , কানাডা প্রতিনিধি
প্রকাশিত: ০৯:২৭ এএম, ২৭ অক্টোবর ২০২১

সম্প্রতি বাংলাদেশের বিভিন্ন অঞ্চলে সনাতন ধর্মাবলম্বীদের পূজামণ্ডপ ও বাড়িঘরে হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ এবং নির্যাতনের ঘটনায় প্রতিবাদ সভা করেছে কানাডার উদীচী শিল্পীগোষ্ঠী।

“জাগো মানুষ, রুখে দাও সাম্প্রদায়িক সন্ত্রাস”- এ স্লোগানকে ধারণ করে গত রোববার (২৪ অক্টোবর) স্থানীয় গোল্ডেন এইজ সেন্টার-৩০০০ ডেনফোর্থ এভিনিউয়ে এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

সংগঠনের সহ-সভাপতি রাশিদা এলাহির সভাপতিত্বে এতে প্রধান অতিথি কবি আসাদ চৌধুরী ও বিশেষ অতিথি ছিলেন রবীন্দ্রসংগীত শিল্পী লিলি ইসলাম।

অনুষ্ঠানে বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের প্রতিনিধিরা বাংলাদেশকে বাহাত্তরের সংবিধানে ফেরানোর ওপর গুরুত্বারোপ করেন।

jagonews24

এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (চাকসু) সাবেক সাধারণ সম্পাদক আজিমউদ্দিন আহমেদ, নতুন দেশ’র প্রধান সম্পাদক শওগাত আলী সাগর, কানাডা মহিলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা আক্তার জানু, বাচনিকের সংগঠক মেরী রাশেদীন, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি ফখরুল ইসলাম মিলন, এবাকনের সাবেক সাধারণ সম্পাদক মহাম্মদ আবুল বাশার, বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক ফারহানা শান্তা, অন্টারিও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লিটন মাসুদ, অন্য থিয়েটার/স্বরের আহমেদ হোসেন, নাট্য ও সাংস্কৃতিক কর্মী মাহমুদুল ইসলাম সেলিম, ব্যারিস্টার রিজুয়ান রহমান, বাচিক শিল্পী হিমাদ্রী রায়, নওশের আলী, উদীচী শিল্পীগোষ্ঠীর ইভা নাগ, নাওরোজ ইত্তেলা ও সুমন সাইয়েদ। সভা সঞ্চালনায় ছিলেন কামরান করিম।

এতে জ্যাকুলিন রোজারিওর সঞ্চালনায় কানাডার উদীচী শিল্পীগোষ্ঠীর শিল্পীরা প্রতিবাদী আবৃত্তি ও গণসংগীত পরিবেশন করেন।

এমকেআর/জেআইএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]