জার্মানিতে বিএনপির মানববন্ধন, চ্যান্সেলরকে স্মারকলিপি

হাবিবুল্লাহ আল বাহার
হাবিবুল্লাহ আল বাহার হাবিবুল্লাহ আল বাহার জার্মানি থেকে
প্রকাশিত: ০৩:৪৪ পিএম, ২৩ নভেম্বর ২০২১

গুরুতর অসুস্থ বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার অবিলম্বে নিঃশর্ত মুক্তি ও বিদেশে সুচিকিৎসার দাবিতে জার্মান চ্যান্সেলর ভবনের সামনে মানববন্ধন করেছে জার্মানি শাখা বিএনপি।

মানববন্ধনে নেতৃত্ব দেন জার্মানি বিএনপির সভাপতি আকুল মিয়া, সাধারণ সম্পাদক গনি সরকার, ১ম যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাক খান।

এছাড়াও মাননবন্ধনে আরও উপস্থিত ছিলেন- জার্মান বিএনপির সিনিয়র সহ-সভাপতি জালাল উদ্দিন, সহ-সভাপতি নজরুল ইসলাম সেন্টু, সাংগঠনিক সম্পাদক কাজী সুরুজ, শরিয়ত খান মিঠুসহ অনেকে।

মানববন্ধনের পর জার্মান চ্যান্সেলর এঙ্গেলা মারকেল বরাবর স্মারকলিপি দিয়েছেন তারা। স্মারকলিপিতে অবিলম্বে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার জন্য বাংলাদেশের বাইরে যাওয়ার বিষয় উল্লেখ করা হয়।

জার্মানি বিএনপির নেতারা জানিয়েছেন, জীবন মৃত্যুর সন্ধিক্ষণে বাংলাদেশের সাবেক তিনবারের প্রধানমন্ত্রী বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। তারা খালেদা জিয়ার অবিলম্বে নিঃশর্ত মুক্তি এবং বাংলাদেশের বাইরে গিয়ে চিকিৎসা নেওয়ার অনুমতির জন্য সরকারের কাছে জোর দাবি জানান।

এমআরএম/এমএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]