আমিরাতে নারী উদ্যোক্তাদের সহযোগিতায় কাজ করবে উই

মুহাম্মাদ ইছমাইল
মুহাম্মাদ ইছমাইল মুহাম্মাদ ইছমাইল , আরব আমিরাত প্রতিনিধি
প্রকাশিত: ০৩:৩৪ পিএম, ২৭ নভেম্বর ২০২১

সংযুক্ত আরব আমিরাতে বসবাসরত নারী উদ্যোক্তাদের সবধরনের সহযোগিতার আশ্বাস দিয়েছেন বাংলাদেশে নারীদের সবচেয়ে বড় অনলাইন প্লাটফর্ম উইমেন অ্যান্ড ই-কমার্সের প্রতিষ্ঠাতা ও প্রেসিডেন্ট নাসিমা আক্তার নিশা।

২৫ নভেম্বর আমিরাতের শারজার স্থানীয় একটি রেস্তোরাঁয় বাংলাদেশি লেডিস ইউএই এর উদ্যোগে আয়োজিত এক মতবিনিময় অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

we4.jpg

নওরিন রীম ও শারমিন রাখির সঞ্চালনায় বাংলাদেশি লেডিস ইন ইউএইর ফাউন্ডার অ্যাডমিন লিজা হোসেনের পরিচালনায় অনুষ্ঠিত এ আয়োজনে সংযুক্ত আরব আমিরাতের বিভিন্ন প্রদেশে থেকে নারী উদ্যোক্তারা অংশগ্রহণ করেন।

অতিথি নাসিমা আক্তার নিশা বলেন, নারী উদ্যোক্তারা যে পণ্য বাংলাদেশ থেকে নিয়ে আসে তার শিপিং প্রসেসিং অনেক কঠিন। কীভাবে এই প্রসেসিং সহজ করা যায় দেশের উদ্যোক্তারা সহজে কীভাবে পণ্য বাইরে পাঠাতে পারবেন দেশটিতে অবস্থানরত উদ্যোক্তারা যেন বাংলাদেশ থেকে পণ্য এনে তাদের ব্যবসা পরিচালনা করতে পারে এ বিষয়ে সরকারের সঙ্গে আলোচনা করা হবে।

we4.jpg

আমিরাতে অবস্থানরত নারী উদ্যোক্তাদের কিভাবে নিজস্ব পণ্যের ব্র্যান্ডিং করবে সে বিষয়ে তিনি পরামর্শ দেওয়ার পাশাপাশি দেশটিতে নারী উদ্যোক্তাদের সহযোগিতায় অনলাইন কর্মশালা আয়োজনের ব্যাপারে আশ্বাস দেন।

অনুষ্ঠানে নারী উদ্যোক্তাদের থেকে আলোচনা করেন বাংলাদেশি লেডিস ইউএইর অ্যাডমিন লাবণ্য আদিল, পারভিন জলি, রোখসানা মজুমদার, সুলতানা বিলকিস, নাজমা সুলতানা, নাসরিন আক্তার, সেজুতি আরিফ ও নওরিন রীম।

we4.jpg

বাংলাদেশি লেডিস ইন ইউএই ফাউন্ডার অ্যাডমিন লিজা হোসেনের সমাপনী বক্তব্যের মাধ্যমে আয়োজনের পরিসমাপ্তি হয়। প্রাণের সহযোগিতায় এ আয়োজনে মিডিয়া পার্টনার ছিল সংযুক্ত আরব আমিরাতের নিউজ পোর্টাল আমিরাত সংবাদ।

এমআরএম/এমএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]