ইতালি আ’লীগের সভাপতি মাহতাব সম্পাদক আলমগীর

জমির হোসেন
জমির হোসেন জমির হোসেন , ইতালি প্রতিনিধি
প্রকাশিত: ১১:০২ এএম, ০২ ডিসেম্বর ২০২১

অবশেষে জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে ইতালি আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন সম্পন্ন হয়েছে। গত রোববার (২৮ নভেম্বর) রোমের প্রেনেসতিনা নামক একটি হলে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

আগামী তিন বছরের জন্য মাহতাব হোসেনকে সভাপতি ও মো. আলমগীর হোসেনকে সাধারণ সম্পাদক নির্বাচন করা হয়েছে। একই সঙ্গে সরদার লুৎফর রহমানকে সহ-সভাপতি ও এম এ রব মিন্টুকে এক নম্বর যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়। খুব শিগগির একটি পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে বলে সম্মেলন থেকে জানানো হয়েছে।

jagonews24

অনুষ্ঠানে প্রথম পর্বে সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত সভাপতি আব্দুর রব ফকির। ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শোয়েব দেওয়ানের পরিচালনায় ইতালিসহ ইউরোপের বিভিন্ন দেশ থেকে আগত নেতাকর্মীরা বক্তব্য দেন।

বক্তব্য দেন সর্ব ইউরোপিাান আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল্লাহিল বাকী, ডেনমার্ক আওয়ামী লীগের সভাপতি লিঙ্কন মেল্লা, প্রধান নির্বাচন কমিশনার কে এম লোকমান হোসেন, আবু সাইদ খান, জসিম উদ্দীন, মঞ্জুর আহমেদ মঞ্জু, আফতাব ব্যাপারী, নজরুল ইসলাম মাঝি, কাজী মনসুর আহমেদ শিপু, আতিয়ার সরুল কিটন প্রমুখ।

jagonews24

সম্মেলনে আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার বাণী পাঠ করেন সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের মহিলা সম্পাদক হোসনে আরা বেগম।

পরে প্রস্তুতি কমিটির আহ্বায়ক জি এম কিবরিয়া বিপুল সংখ্যক কাউন্সিলের উপস্থিতিতে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ চারজনের নাম ঘোষণা করেন।

বিএ/এএসএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]