দক্ষিণ আফ্রিকায় টাঙ্গাইল কমিউনিটি অব প্রিটোরিয়ার আত্মপ্রকাশ

প্রবাস ডেস্ক
প্রবাস ডেস্ক প্রবাস ডেস্ক
প্রকাশিত: ০২:৩৬ পিএম, ০৬ ডিসেম্বর ২০২১

দক্ষিণ আফ্রিকায় টাঙ্গাইল কমিউনিটি অব প্রিটোরিয়া নামের একটি সংগঠনের আত্মপ্রকাশ হয়েছে। শনিবার (৪ ডিসেম্বর) স্থানীয় সময় রাত ৯টায় এক জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে তিন’শ জনের সদস্য নিয়ে সংগঠনটির যাত্রা।

এসময় আমিনুর রহমান কাজলকে উপদেষ্টা এবং কালিহাতী উপজেলার লুৎফর রহমানকে সভাপতি, মনির আহমেদ সাধারণ সম্পাদক, মাসুদ রানা সাংগঠনিক সম্পাদক এবং দপ্তর সম্পাদক হিসেবে মোশারফ শিকদারকে দায়িত্ব দিয়ে কমিটির সদস্যদের নাম ঘোষণা করা হয়।

বক্তারা বলেন, বর্তমানে প্রবাসীরা অপহরণ, ডাকাতি, চুরি, স্থানীয় সমস্যা ছাড়াও নিজ দেশের ব্যক্তি সংগঠনেও বিভিন্ন ধরনের ঝামেলায় পড়ে যাচ্ছে। সামনের দিনগুলোতে যেকোনো সমস্যায় যেন নিজেদের ঐক্যবদ্ধভাবে মোকাবিলা করা যায় সে উদ্দেশ্যে সংগঠন গঠন করা হয়েছে।

এছাড়াও, প্রিটোরিয়ার আশপাশে বসবাস করে আসা টাঙ্গাইল জেলার প্রবাসীরা নিজেদের মধ্যে যোগাযোগ বাড়াতে এই সংগঠন গঠন করা হয়েছে।

ওয়াজেদ আলীর পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্যে দিয়ে মূল অনুষ্ঠান শুরু হয়ে রাতের ডিনার এর মধ্য দিয়ে সমাপ্তি ঘোষণা করেন সভাপতি উপদেষ্টা আমিনুর রহমান কাজল।

এমআরএম/জেআইএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]